ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজের সূচি চূড়ান্ত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ মার্চ ২০২৪ ১৬:২৮

পাঁচ ম্যাচের সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাবে কিউইরা। ফাইল ছবি পাঁচ ম্যাচের সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাবে কিউইরা। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলতি বছরের ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। তার ঠিক আগে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান সফর করবে নিউজিল্যান্ড। এই নিয়ে গত দেড় বছরে তৃতীয়বারের মতো পাকিস্তান সফর করবে কিউইরা। আসন্ন এই সিরিজ আয়োজন নিয়ে খানিকটা ছিল সংশয়। তবে, শঙ্কার সব কালোমেঘ সরিয়ে চূড়ান্ত হয়েছে এই সিরিজের সূচি। 

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী মাসের মাঝামাঝিতে পাকিস্তান সফর করবে কিউইরা। সব ঠিক থাকলে আগামী ১৮ এপ্রিল থেকে গড়াবে দু'দলের দ্বিপাক্ষিক এই সিরিজ। নিরাপত্তার স্বার্থে পুরো সিরিজ অনুষ্ঠিত হবে রাওয়ালপিন্ডি ও লাহোরে। এই সিরিজ দুই দেশের সম্পর্ক বৃদ্ধিতে ভূমিকা রাখবে বলে আশা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)।

বুধবার (১৩ মার্চ) এক বিবৃতিতে এই সূচি ঘোষণা করেছে পিসিবি। সূচি প্রকাশিত হওয়ার পর পিসিবির ইন্টারন্যাশনাল ক্রিকেটের ডিরেক্টর উসমান ওয়াহলা বলেন, ‘পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজের সূচি চূড়ান্ত করতে পেরে আমরা অনেক খুশি। এটি পিসিবি ও নিউজিল্যান্ড ক্রিকেটের মধ্যকার অটুট বন্ধুত্বের সাক্ষ্য দিচ্ছে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আশা করি আরেকটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াই হবে এই সিরিজ।’

উল্লেখ্য, আগামী ১৮ এপ্রিল থেকে শুরু হবে দুইদলের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আগামী ২০ ও ২১ এপ্রিল অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি। সিরিজের প্রথম এই তিন ম্যাচ অনুষ্ঠিত হবে রাওয়ালপিন্ডিতে। এছাড়া আগামী ২৫ ও ২৭ এপ্রিল লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই ম্যাচ। 

 

-নট আউট/টিএ

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷