ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়া সফরের দল ঘোষণা; অভিষেকের অপেক্ষায় ৭ ক্রিকেটার 

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২৩ ১২:৪৯

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ আসন্ন বছরের ১৭ জানুয়ারি প্রথম টেস্টে ‍মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও উইন্ডিজ। এরপর ২৫ জানুয়ারি দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে দুই দল। এই সফরকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। 

 

সদ্য ঘোষিত দলে নতুনদের মেলা। অস্ট্রেলিয়া সফরে অভিষেকের অপেক্ষায় থাকবে ৭ জন ক্রিকেটার। নিয়মিত সদস্যদের মধ্যে জেসন হোল্ডার ও কাইল মেয়ার্স নিজেদের নাম সরিয়ে নিয়েছে। এছাড়াও আসন্ন এই সিরিজে নেই জার্মেইন ব্ল্যাকউড, রেইমন রেইফার, রাহকিম কর্ণওয়াল, শ্যানন গ্যাব্রিয়েল এবং জোমেল ওয়ারিক্যানের মতো ক্যারিবিয়ানদের টেস্ট দলের নিয়মিত সদস্যরা। চোটের কারণে দলে নেই জেইডেন সিলস।

এদের বদলে স্কোয়াডে থাকা ক্রিকেটাররা হলেন তিন অলরাউন্ডার কেভিন সিনক্লেয়ার, জাস্টিন গ্রেভস ও কাভেম হজ, দুই ফাস্ট বোলার আকিম জর্দান ও শামার জোসেফ, ব্যাটার যাচারি ম্যাককাস্কি এবং উইকেটরক্ষক টেভিন ইমলাচ।


সিডব্লিউআইয়ের প্রধান নির্বাচক ডেসমন্ড হেইন্স বলেন, ‘কয়েকজন মূল খেলোয়াড়কে না পাওয়া স্কোয়াডে প্রভাব ফেলেছে। যদিও এক বছর ধরে আমাদের বেশ শক্তিশালী লাল বল প্রকল্প চলছে, যা সব অঞ্চল থেকে দারুণ প্রতিভা তুলে আনছে। যেসব পরীক্ষা নির্বাচিত খেলোয়াড়দের দেওয়া হয়েছে, প্রতিটিতে তারা পাস করেছে। এখন তাদের টেস্টে দক্ষতা দেখানোর সুযোগ দেওয়া উচিত। অস্ট্রেলিয়ায় তাদের বিপক্ষে খেলা সব সময়ই বড় চ্যালেঞ্জ। তবে আমরা আমাদের দল নিয়ে আত্মবিশ্বাসী।’

অস্ট্রেলিয়া সফরে ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড- ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), ত্যাগনারায়ন চন্দরপল, অ্যালিক আথানাজে, কার্ক ম্যাকেঞ্জি, জশুয়া দা সিলভা, আলজারি জোসেফ, কেমার রোচ, গুড়াকেশ মোতি, কেভিন সিনক্লেয়ার, জাস্টিন গ্রেভস, কাভেম হজ, আকিম জর্দান, শামার জোসেফ, যাচারি ম্যাককাস্কি এবং টেভিন ইমলাচ (উইকেটরক্ষক)।

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷