ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

প্রত্যাবর্তনে উজ্জ্বল রাসেল, পাত্তা পেল না ইংল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২৩ ১১:৫২

জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। গেটি ইমেজ জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ বার্বাডোসে শুরু হয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। দীর্ঘ দুই বছর পর জাতীয় দলে প্রত্যাবর্তনের ম্যাচে অলরাউন্ড নৈপুণ্যে দেখালেন ক্যারিবীয় তারলা আন্দ্রে রাসেল। তাতেই প্রথম টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের হারটা এসেছে ৪ উইকেটের।।

ইংল্যান্ডের দেওয়া ১৭২ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা ক্যারিবিয়ানদের ঝড়ো শুরু এনে দেন ওপেনার ব্র‍্যান্ডন কিং। ২টি করে চার ও ছক্কায় এই ওপেনার করেন ১২ বলে ২২ রান। এরপর কাইল মায়ার্স ও শাই হোপ তুলেন ঝড়। দু'জনই দ্রুত তুলতে থাকেন রান। ৪ ছক্কায় মায়ার্স ফিরেন ৩৫ রান করে। এরপর পুরানকে নিয়ে দলের হাল ধরেন হোপ।

দলীয় একশ রানের মাথায় পুরান ফিরেন ১৩ রান করে। পরের ওভারেই ফিরে যান শিমরণ হেটমায়ার। এরপরই জোড়া উইকেট হারায় স্বাগতিকরা। রেহান আহমেদের শিকার হয়ে পরপর দুই বলে ফিরেন শাই হোপ ও রোমারিও শেইফার্ড। ২ চার ও ৩ ছক্কায় ৩৬ রান করেন হোপ। জোড়া উইকেট হারিয়ে খানিকটা চাপেই পড়ে ওয়েস্ট ইন্ডিজ। 

সেই চাপ ক্যারিবীয়রা উতরে যায় রভম্যান পাওয়েল ও আন্দ্রে রাসেল ঝড়ে। দু'জনই রীতিমতো তুলতে থাকেন ঝড়। তাতেই ১১ বল হাতে রেখে দাপুটে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ। ৩ চার ও ২ ছক্কায় রভম্যান পাওয়েল করেন ৩১ রান। ২টি করে চার ও ছক্কায় রাসেল খেলেন ঝড়ো ২৯ রানের ইনিংস। ইংল্যান্ডের পক্ষে রেহান আহমেদের শিকার ৩ উইকেট। আদিল রশিদ নেন ২ উইকেট। 

এর আগে ব্যাট করে ১৭১ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ড। ৬ চার ও ১ ছক্কায় ওপেনার ফিল সল্ট করেন ২০ বলে ৪০ রানের ইনিংস। ৫ চার ও ১ ছক্কায় অধিনায়ক জস বাটলার করেন ৩৯ রান। লিয়াম লিভিংস্টোনের ব্যাট থেকে আসে ২৭ রান। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৩ উইকেট করে নেন আন্দ্রে রাসেল ও আলজেরি জোসেফ। রোমারিও শেইফার্ড নেন ২ উইকেট। 

 

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷