ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

তিন ‘নতুন মুখ’ নিয়ে ডারবানে নামছে অস্ট্রেলিয়া

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ আগস্ট ২০২৩ ১৭:৪৬

অভিষেক হচ্ছে স্পেন্সার জনসনের। ফাইল ছবি অভিষেক হচ্ছে স্পেন্সার জনসনের। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ডারবানে আজ (৩০ আগস্ট) থেকে শুরু হচ্ছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সফরে অজিদের নেতৃত্ব দিবেন তারকা অলরাউন্ডার মিচেল মার্শ। প্রথম টি-টোয়েন্টিকে সামনে রেখে মার্শকে অধিনায়ক করে একদিন আগেই একাদশ প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ঘোষিত একাদশে রয়েছে একাধিক নতুন মুখ।

চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছিটকে গেছেন এক ঝাঁক অজি তারকা ক্রিকেটার। অনুমেয়ভাবেই তাই অজিদের টি-টোয়েন্টি দলে প্রথমবার ডাক পেয়েছেন একাধিক ক্রিকেটার। অভিষেক হচ্ছে তিন ক্রিকেটারের। প্রথম টি-টোয়েন্টির জন্য অস্ট্রেলিয়ার সেরা একাদশে জায়গা পেয়েছেন বাহাতি পেসার স্পেন্সার জনসন, টপ অর্ডার ব্যাটসম্যান ম্যাট শর্ট ও অলরাউন্ডার অ্যারোন হার্ডি।

সবশেষ খেলা টি-টোয়েন্টি ম্যাচের একাদশ থেকে আটটি পরিবর্তন এনে একাদশ সাজিয়ে অজিরা। সবশেষ টি-টোয়েন্টি সিরিজে খেলা মিচেল মার্শ, মার্কাস স্টয়নিস, টিম ডেভিড ও অ্যাডাম জাম্পারাই আছেন কেবল এই ম্যাচের একাদশে।

এদিকে এই ম্যাচ দিয়েই দারুণ এক কীর্তি গড়তে যাচ্ছেন অজি অধিনায়ক মিচেল মার্শ। বাবা-ছেলে হিসেবে বিশ্বকাপ জয়ের রেকর্ডের পর আরও একটি রেকর্ডের সামনে জিওফ মার্শ ও মিচেল মার্শ। বাবার পর এবার অস্ট্রেলিয়ার অধিনায়কত্বের দায়িত্ব সামলাতে দেখা যাবে মিচেল মার্শকে। ক্রিকেট ইতিহাসে এমন ঘটনা এবারই প্রথম।

অস্ট্রেলিয়ার একাদশ: ম্যাট শর্ট, ট্রাভিস হেড, মিচেল মার্শ (অধিনায়ক), জস ইংলিস, মার্কাস স্টয়নিস, টিম ডেভিড, অ্যারন হার্ডি, শন অ্যাবট, নাথান এলিস, অ্যাডাম জাম্পা ও স্পেন্সার জনসন। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷