ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

বাবর, শান্তকে টপকে মে মাসের সেরা টেক্টর

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ জুন ২০২৩ ২২:৫২

হ্যারি টেক্টর। ফাইল ছবি হ্যারি টেক্টর। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ গত মাসে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে ব্যাট হাতে দাপট দেখিয়েছেন আইরিশ তারকা হ্যারি টেক্টর। ব্যাট হাতে আলো ছড়ানোর জন্য এবার পুরস্কার পেয়েছেন এই আইরিশ ব্যাটার। ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থ’ অর্থাৎ মে মাসে সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন আইরিশ তারকা হ্যারি টেক্টর। আয়ারল্যান্ডের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবেও এই কীর্তি গড়লেন তিনি।

মাস সেরার লড়াইয়ে টেক্টর পেছনে ফেলেছেন বাংলাদেশের তারকা ব্যাটার নাজমুল হোসেন শান্ত ও পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে। হ্যারি টেক্টরের এই দু'জন মে মাসের সেরার মনোনয়ন পেয়েছিলেন। 

ইংল্যান্ডের চেমসফোর্ডে বাংলাদেশের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজে হ্যারি টেক্টর ব্যাট হাতে ছিলেন দুর্দান্ত। তিন ম্যাচের রি সিরিজের প্রথম ওয়ানডেতে তিনি করেন অপরাজিত ২১ রান। দ্বিতীয় ম্যাচেই হাঁকান দুর্দান্ত এক সেঞ্চুরি। খেলেন ১১৩ বলে ১৪০ রানের বিধ্বংসী ইনিংস। শেষ ওয়াডেতেও তার ব্যাট থেকে আসে ৪৫ রান। 

দুর্দান্ত এক সিরিজ কাটিয়ে প্রথম আইরিশ হিসেবে মাসসেরার পুরস্কার নিজের করে নেন টেক্টর। এর আগে ২০২১ সালের জানুয়ারিতে আইরিশ ওপেনাত পল স্টার্লিং সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিলেও সেবার হতে পারেননি মাস সেরা। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷