ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ডাক পেয়েছেন সূর্য, দল ঘোষণা ভারতের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ জানুয়ারী ২০২৩ ২২:১৫

ভারতের টেস্ট দলে ডাক পড়েছে সূর্যকুমার যাদবের। ফাইল ছবি ভারতের টেস্ট দলে ডাক পড়েছে সূর্যকুমার যাদবের। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চারটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে আগামী মাসেই ভারত সফরে আসছে অস্ট্রেলিয়া। আসন্ন এই সিরিজের প্রথম দুই টেস্টের জন্য দল ঘোষণা করেছে স্বাগতিক ভারত। ঘোষিত দলে ডাক পেয়েছেন একাধিক ক্রিকেটার। অন্যদিকে অনুমেয়ভাবেই ছিটকে গেছেন ঋষভ পান্থ। 

গাড়ি দুর্ঘটনায় আহত হওয়া ঋষভ পান্থের অস্ট্রেলিয়া সিরিজে খেলা হচ্ছে না সেটা অনুমেয়ই ছিল। তাই তার পরিবর্তে দলে প্রয়োজন পড়েছে একজন উইকেটরক্ষক ব্যাটারের। তবে, অস্ট্রেলিয়া সিরিজের দলে ভারত দলে রেখেছে দুই উইকেটরক্ষককে। পান্থের অনুপস্থিতিতে কেএস ভরতের সঙ্গে অস্ট্রেলিয়া সিরিজে দলে জায়গা পেয়েছেন ইশান কিষাণ। 

এদিকে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট টি-টোয়েন্টিতে দুর্দান্ত ছন্দে রয়েছেন ভারতের তারকা ব্যাটার সূর্যকুমার যাদব। এবার এই ব্যাটারের ডাক পড়েছে লাল বলের ক্রিকেটের। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই টেস্টের দলে রাখা হয়েছে তাকে। তবে, ঘরোয়া ক্রিকেটে দারুণ ছন্দে থাকা পৃথ্বী শ আরও একবার হয়েছেন উপেক্ষিত। 

১৭ জনের দলে ভারসাম্য রাখতে স্পিনারদের পাশাপাশি পেসারদেরকেও দেওয়া হয়েছে গুরুত্ব। এক যুগ পর সবশেষ বাংলাদেশ সফরে দলে ডাক পাওয়া পেসার জয়দেব উনাদকাট রয়েছেন অস্ট্রেলিয়া সিরিজেও। এদিকে চোট কাটিয়ে দলে ফিরেছেন তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। যদিও ফিটনেস টেস্ট উত্তীর্ণ হলে তবেই মিলবে এই অলরাউন্ডারের ম্যাচ খেলার টিকিট। 

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই টেস্টে ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএস ভরত, ইশান কিষাণ, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট ও সূর্যকুমার যাদব।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷