ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপে সন্ত্রাসী হামলার হুমকি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ মে ২০২৪ ২০:৩৪

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসে প্রথমবার অংশ নিতে যাচ্ছে ২০টি দেশ। সংক্ষিপ্ত ফরম্যাটের এই বৈশ্বিক আসর শুরু হতেও বাকি নেই খুব বেশিদিন। এমন সময়ে এই আসরকে কেন্দ্র করে হামলার হুমকি দিয়েছে পাকিস্তানের উগ্রবাদী সংস্থা ‘প্রো-ইসলামিক স্টেট (আইএস)।

 

পাকিস্তানের একটি সংবাদমাধ্যমে তারা দাবি করেছে যে বিশ্বকাপ চলাকালীন নাশকতা হবে। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ এমন হুমকির কথা প্রকাশ্যে এনেছে। প্রতিবেদনে জানা যায়, প্রো-ইসলামিক স্টেট নামের এই সংস্থাটি নিজস্ব গণমাধ্যম ‘নাশির পাকিস্তান’এ হামলার হুমকিসংক্রান্ত এই খবর প্রচার করেছে। নাশির পাকিস্তান মূলত ইসলামিক স্টেটেরই প্রপাগান্ডামূলক এক চ্যানেল।

হুমকি থাকলেও অংশগ্রহণকারী দেশগুলোকে নির্ভার থেকেই বিশ্বকাপে খেলতে আসার আহ্বান জানিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। সংস্থাটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জনি গ্রায়েভস বলেছেন, ‘অংশগ্রহণ করতে যাওয়া সবাইকে আমরা নিশ্চয়তা দিচ্ছি, টি-টোয়েন্টি বিশ্বকাপ আমাদের অগ্রাধিকার লিস্টের প্রথমে। আমাদের ভালো এবং শক্তিশালী নিরাপত্তা পরিকল্পনা আছে।’

ত্রিনিদাদের ডেইলি এক্সপ্রেসের বরাতে ক্রিকবাজ জানিয়েছে, দ্বীপটির প্রধানমন্ত্রী কেইথ রোলি বিশ্বকাপে হুমকি প্রতিহত করার জন্য কাজ করে যাচ্ছেন। আর বার্বাডোজের নিরাপত্তা কর্মকর্তারা সম্ভাব্য হুমকির বিষয়গুলো পর্যবেক্ষণ করছেন।

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...