ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে নেই সাকিব-তাসকিন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২৩ ১৪:০৯

অধিনায়কত্ব করছেন শান্ত। ছবি: টুইটার অধিনায়কত্ব করছেন শান্ত। ছবি: টুইটার

নট আউট ডেস্কঃ শঙ্কা ছিল আগে থেকেই। সেই শঙ্কা সত্যি করে চোটের কারণে ভারতের বিপক্ষে খেলা হচ্ছে না টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের। নিউজিল্যান্ডের বিপক্ষে পাওয়া চোটে সাকিব ছিটকে গেছেন ভারতের বিপক্ষে। তার পরিবর্তে এই ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন নাজমুল শান্ত। গুরুত্বপূর্ণ এই ম্যাচে টস ভাগ্য সহায় হয়েছে বাংলাদেশের। আর টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন শান্ত।

নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ের সময় বাঁ পায়ের পেশিতে টান পড়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। চোট কাটিয়ে পুরো সেরে না উঠায় ভারতের বিপক্ষে খেলা হচ্ছে না তার। সাকিবের অনুপস্থিতিতে এই ম্যাচে দলে ফিরেছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। অন্যদিকে দল থেকে বাদ পড়েছেন তাসকিন আহমেদও। তার পরিবর্তে একাদশে ফিরেছেন হাসান মাহমুদ। অন্যদিকে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামছেন ভারত।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, মুশফিকুর রহিম,  তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, নাসুম আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম।

ভারত একাদশ:রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, জসপ্রিত বুমরাহ, কুলদিপ যাদব ও মোহাম্মদ সিরাজ।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।