ঢাকা | মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

অ্যান্ডারসনের বিশ্বকাপ সেরা একাদশে মাহমুদউল্লাহ রিয়াদ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২৩ ১২:৩৭

মাহমুদউল্লাহ রিয়াদ। ফাইল ছবি মাহমুদউল্লাহ রিয়াদ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ফাইনালের মধ্য দিয়ে গত রবিবার পর্দা নেমেছে ক্রিকেটের সবচেয়ে বড় মহা যজ্ঞ ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের। মেগা ফাইনালে অপ্রতিরোধ্য ভারতকে হারিয়ে রেকর্ড ষষ্ঠ বিশ্বকাপ শিরোপা ঘরে তোলে প্যাট কামিন্সের অস্ট্রেলিয়া। বিশ্বকাপের পরপরই বিশ্বকাপ সেরা একাদশ ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসিসহ একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম। এছাড়া সাবেক ক্রিকেটাররাও যে যার মতো করো সাজিয়েছেন বিশ্বকাপ সেরা একাদশ। 

ইংল্যান্ডের তারকা পেসার জিমি অ্যান্ডারসনও নিজের সেরা একাদশ বানিয়েছেন। যদিও সেই একাদশ ছিল অন্যদের গঁদ বাধা নিয়ম থেকে অনেকটাই ব্যতিক্রম। বিশ্বকাপে অংশ নেওয়া দশ দলের থেকে দশ জন ক্রিকেটার ও আয়োজক ভারতের অতিরিক্ত একজন ক্রিকেটার নিয়ে একাদশ সাজিয়েছেন অ্যান্ডারসন। যেখানে সুযোগ পেয়েছেন সব দলেরই পারফর্ম করা ক্রিকেটাররা।

দশ দশের বিশ্বকাপে বাংলাদেশ হয়েছিল অষ্টম। দলীয় পারফরম্যান্সে বাংলাদেশ খুব একটা ভালো না করলেও, আলাদাভাবে নজরকাঁড়া পারফরম্যান্স করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। অনুমেয়ভাবেই তাই অ্যান্ডারসনের বিশ্বকাপ সেরা একাদশে ঠাঁই হয়েছে রিয়াদের। বিশ্বকাপে ৭ ইনিংসে প্রায় ৫৫ গড়ে রিয়াদ করেন ৩২৮ রান।

অ্যান্ডারসনের বাছাই করা বিশ্বকাপের সেরা একাদশ: ডেভিড মালান (ইংল্যান্ড), রাচিন রবীন্দ্র (নিউজিল্যান্ড), বিরাট কোহলি (ভারত), মোহাম্মদ রিজওয়ান (পাকিস্তান), হাশমতউল্লাহ শহীদি (আফগানিস্তান), মাহমুদউল্লাহ রিয়াদ (বাংলাদেশ), স্কট এডওয়ার্ডস (নেদারল্যান্ডস), দিলশান মাদুশঙ্কা (শ্রীলঙ্কা), জেরাল্ড কোয়েটজি (দক্ষিণ আফ্রিকা), অ্যাডাম জাম্পা (অস্ট্রেলিয়া) ও মোহাম্মদ সামি (ভারত)।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।