ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সাকিবকে নিয়ে মাথাব্যথা নাই ভারতের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২৩ ১৮:১৯

ভারতের বোলিং কোচ পরশ মামব্রে। ফাইল ছবি ভারতের বোলিং কোচ পরশ মামব্রে। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করলেও এরপরই খেই হারিয়েছে বাংলাদেশ। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডে বিপক্ষে টাইগাররা হেরেছে বিশাল ব্যবধানে। এর মাঝেই চোট পড়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে বাঁ পায়ের পেশিতে টান পড়েছে বিশ্বসেরা অলরাউন্ডারের। ফলে ভারতের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে টাইগার অধিনায়ককে পাওয়া নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। 

ক্রিকেটে বাংলাদেশ-ভারত লড়াই মানেই বাড়তি এক উন্মাদনা। শেষবারের দেখায় গত এশিয়া কাপে ভারতকে হারিয়েছিল বাংলাদেশ। সে ম্যাচে ম্যাচসেরার পুরষ্কারটিও উঠেছিল বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের হাতে। চোটের জন্য এবার বিশ্বকাপে ভারতের বিপক্ষে সাকিবকে পাওয়া নিয়ে সংশয় তৈরি হলেও, ভারতীয় দল ভাবছেই না সাকিবকে নিয়ে। 

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে ভারতীয় দলের বোলিং কোচ পরশ মাম্রবে বলেন, 'সাকিবকে নিয়ে আমাদের কোনো কথা হয়নি। সে অবশ্যই ভালো খেলোয়াড়, সে বাংলাদেশের জন্য অনেক কিছু করেছে। সাকিব একজন চ্যাম্পিয়ন খেলোয়াড়, ভালো ব্যাটার এবং বোলার। কিন্তু, আমাদের জন্য এটা কোনো ব্যাপার না, আমরা কি করতে পারি এটাই সবচেয়ে বড় বিষয়। সাকিব আমাদের বিপক্ষে খেলল কি খেলল না সেটা নিয়ে আমাদের মাথাব্যথা নেই।’

এদিকে বিশ্বকাপে এসেই ছন্দ হারিয়েছেন টাইগার তারকা পেসার তাসকিন আহমেদ। এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে এই পেসার নিজেকে মেলে ধরতে হয়েছেন ব্যর্থ। তবে, ভারতের বোলিং এই পেসারের প্রশংসায় ছিলেন পঞ্চমুখ। 

তাসকিনের প্রশংসা করে পরশ মামব্রে বলেন, 'সত্যি বলতে তাসকিন শেষ কয়েক বছরে খুবই ভালো করছে। আমার মনে হয়, সে বিশ্বের অন্যতম সেরা পেসার। সে বিভিন্ন কন্ডিশনে ভালো করেছে, বিশেষ করে বাংলাদেশে যেখানে পেসারদের জন্য সহায়ক উইকেট থাকে না। আপনি যখন, আন্তর্জাতিক টুর্নামেন্টের স্কোয়াডের অংশ হবেন, তখন অবশ্যই পারফর্ম করতে হবে। তাদের দুই স্পিনার মেহেদী আছে, সব মিলিয়ে বোলিং আক্রমণ ভালো।'

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।