ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

রিজওয়ানের অভিনয়কে আমিরের সমর্থন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ অক্টোবর ২০২৩ ১০:৪৫

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ শ্রীলঙ্কার বিপক্ষে মোহাম্মদ রিজওয়ান হাতে পেয়েছিলেন বলের আঘাত। একই সাথে পিঠের ব্যথা ও ক্রাম্পের সাথে লড়াই করেছেন এই উইকেট রক্ষক ব্যাটার। ম্যাচ চলাকালীন বেশ কয়েকবার নিজের হাঁটুতে হাত দিয়ে বলেছেন কামঅন। তবে সব অস্বস্তি যে বাস্তব ছিল না তা স্বীকার করেছেন ম্যাচ শেষে। 

১২১ বলে ১৩১ রানের ইনিংস খেলার পর রিজওয়ান বলেন, ‘কখনো ক্র্যাম্প, কখনো অভিনয়।’

মোহাম্মদ রিজওয়ান বলেই অনেকে প্রশংসা করছে। অনেকে আবার বিপক্ষে অবস্থান নিচ্ছে। যা স্বাভাবিক ঘটনা। এই ঘটনায় রিজওয়ানের পাশেই অবস্থান করছেন পাকিস্তানের ফাস্ট বোলার মোহাম্মদ আমির। 

আমির বলেন, যখন কোনো ব্যাটার আমার ওভার নির্দয়ভাবে পেটায়, আমিও অভিনয়ের আশ্রয় নিই। একটি ডেলিভারি দেওয়ার পর, আমি ধীরে ধীরে পরের বলটি করার জন্য রান আপের দিকে যাই। এটি চিন্তা করার সময় দেয়। ব্যাটার যদি বলকে বাউন্ডারিতে পাঠান; এবং আপনি পরের ডেলিভারিতে বল করতে যান, তবে ভাবার সময় পাবেন না। সুতরাং এটি গতিতে পরিবর্তন আনার একটি উপায়।

আমির আরও জানান, খেলা ধীরগতি করার একটি ইচ্ছাকৃত কৌশল ব্যবহার করতেন তিনি; বিশেষ করে একজন নতুন ব্যাটারের বিরুদ্ধে। ব্যাটারদের সেট (স্থির) হওয়া থেকে বিরত রাখতে ডট বল ডেলিভারি করেতেন।

তিনি আরও বলেন, যদি একজন ব্যাটার ক্রিজে নতুন হন, তাহলে আপনি তাকে দ্রুত ডট বল দেওয়ার চেষ্টা করুন; যাতে আপনি তাকে চিন্তা করার সময় না দেন। আমি মাঝেমধ্যে জুতার ফিতা বেঁধে চিন্তা করার জন্য সময় নিতাম। এগুলি কৌশল; যা রিজওয়ান চতুরতার সঙ্গে করেছিলেন।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।