ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

বাবর আজমের পক্ষে বাজি ধরলেন গম্ভীর 

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২৩ ২০:০৩

বাবর আজম। ফাইল ছবি বাবর আজম। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ওয়ানডেতে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানটা দখে রেখেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবেও ক্রিকেটের তিন সংস্করণেই সেরা দশে আছেন পাক কাপ্তান। দিন এগারো বাদে ভারতের মাটিতে বসতে চলছে এবারের ওয়ানডে বিশ্বকাপ। স্বাভাবিকভাবেই বাবর আজমের উপর চোখ থাকবেই সবারই।

বাবর ছাড়াও বিরাট কোহলি, ডেভিড ওয়ার্নারের মতো একাধিক তারকা ক্রিকেটারের উপরই চোখ থাকবে সবার। যদিও রোহিত শর্মা, বিরাট কোহলি, ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, জো রুট কিংবা স্টিভ স্মিথের বেশ পরে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছেন বাবর আজম। কিন্তু সবাইকে ছাপিয়ে পাকিস্তান অধিনায়কের উপরই বাজি ধরতে চান সাবেক ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর। 

স্টার স্পোর্টসে আসন্ন ওয়ানডে বিশ্বকাপ নিয়ে এক আলেচনায় গম্ভীরের কাছে জানতে চাওয়া হয়েছিল, বিশ্বকাপে কোন প্লেয়ারকে দেখার জন্য তিনি সবচেয়ে বেশি উন্মুখ? জবাবে সাবেক এই ভারতীয় বলেছেন, ‘এই বিশ্বকাপে আগুন লাগানোর মতো প্রতিটি গুণ রয়েছে বাবর আজমের। আমি খুব কম খেলোয়াড় দেখেছি, যাদের কাছে এই ক্ষমতা আছে। হ্যাঁ, রোহিত শর্মা, বিরাট কোহলি, ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন এবং জো রুট আছে, কিন্তু বাবর আজমের কোয়ালিটি অন্য লেভেলে।’

উল্লেখ্য, সদ্য সমাপ্ত এশিয়া কাপটা খুব একটা ভালো যায়নি পাকিস্তান অধিনায়ক বাবর আজমের। খর্বশক্তির নেপালের বিপক্ষে প্রথম ম্যাচেই পাকিস্তান অধিনায়ক খেলেছিলেন ১৫১ রানের দুর্দান্ত এক ইনিংস। কিন্তু সুপার ফোরে রীতিমতো হতাশই করেছে বাবরের ব্যাটিং। যার ফলে এশিয়া কাপের ফাইনালে খেলতেও ব্যর্থ হয়েছে পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও শ্রীলঙ্কার কাছে হেরে সুপার ফোরে তাদের স্থান হয়েছিল চার নম্বরে।

 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।