ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন নরকিয়া ও মালাগা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৩৪

বিশ্বকাপ খেলা হচ্ছে না নরকিয়ার। গেটি ইমেজ বিশ্বকাপ খেলা হচ্ছে না নরকিয়ার। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ওয়ানডে বিশ্বকাপের পর্দা উঠতে বাকি আর মাত্র সপ্তাহ দুয়েক। এর মাঝেই জোড়া দুঃসংবাদ পেয়েছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট সমর্থকরা। চোটের কারণে দুই তারকা পেসার অ্যানরিখ নরকিয়া ও সিসান্দা মালাগা বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন। আজ বিষয়টি নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড (সিএসএ)।

এই দু'জনের বদলি দুই ক্রিকেটারের নামও ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে সিএসএ। ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াডে দক্ষিণ আফ্রিকা যুক্ত করেছে আন্দিলে ফেহলুকায়ো ও লিজার্ড উইলিয়ামসকে। 

চলতি মাসের শুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ চলাকালীন চোট পান নরকিয়া। সেই চোট নরকিয়াকে ছিটকে দেয় সিরিজ থেকেই। এবার চোট সারিয়ে উঠতে না পারায় এই তারকা পেসার ছিটকেই গেলেন বিশ্বকাপ থেকে। অন্যদিকে ওই সিরিজে বাঁ হাঁটুর চোটে পড়েন মাগালা। তাতেই নরকিয়ার মতো করুণ পরিনতি হয়েছে এই পেসারের।

প্রোটিয়া কোচ ওয়ালটার বলেছেন, ‘নরকিয়া ও মালাগা বিশ্বকাপে খেলতে পারবেন না, এটা তাদের জন্য খুবই হতাশার। দু’জনই দারুণ যোগ্যতাসম্পন্ন ক্রিকেটার যারা দক্ষিণ আফ্রিকা দলে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিলেন। আমরা তাদের প্রতি সমবেদনা জানাচ্ছি এবং দ্রুত খেলায় ফিরতে পারবে আশা করছি।’

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ শুরু হবে ৭ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে। যদিও দিন দুয়েক পরেই বিশ্বকাপ খেলতে ভারতে উড়াল দিবে দলটি। টুর্নামেন্ট শুরুর আগে আফগানিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে ২৯ সেপ্টেম্বর ও ২ অক্টোবর।

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল: টেম্বা বাভুমা (অধিনায়ক), জেরাল্ড কোয়েটজি, কুইন্টন ডি কক, রিজা হেনড্রিকস, মার্কো ইয়ানসেন, হেনরিখ ক্লাসেন, আন্দিলে ফেহলুকায়ো, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, লিজার্ড উইলিয়ামস, কাগিসো রাবাদা, তাবরেজ শামসি ও র‍্যাসি ভ্যান ডার ডুসেন।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।