ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপের দল ঘোষণা পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৫২

অস্ট্রেলিয়া ক্রিকেট। গেটি ইমেজ অস্ট্রেলিয়া ক্রিকেট। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ। ভারতে ক্রিকেটের সবচেয়ে বড় মহাযজ্ঞ বসতে বাকি নেই আর এক মাসও। অংশ নিতে যাওয়া সবগুলো দল ব্যস্ত শেষ মূহুর্তের প্রস্তুতিতে। এর মধ্যেই বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করতে শুরু করেছে সবাই। সেই ধারাবাহিকতায় বিশ্ব কাপের সবচেয়ে সফল দল অস্ট্রেলিয়া করল বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা। 

বুধবার (৬ সেপ্টেম্বর) ১৫ জনের এই দল ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া। ঘোষিত দলে নেই বড় কোন চমক। দলে জায়গা হয়নি মার্নাস ল্যাবুশেনের। যদিও গত আগস্টেই বিশ্বকাপের জন্য ১৮ জনের প্রাথমিক স্কোয়াডেও ছিলেন না এই তারকা ব্যাটার। এদিকে ইনজুরিতে থাকা গ্লেন ম্যাক্সওয়েলকে রাখা হয়েছে বিশ্বকাপ দলে।

অজিদের ১৮ সদস্যের প্রাথমিক দল থেকে বাদ পড়েছেন তানভীর সাঙ্গা, নাথান এলিস এবং অ্যারন হার্ডি। চলমান দক্ষিণ আফ্রিকা সিরিজে এই তিনজনই খেলছেন। বাকিদের মধ্যে রানের খোঁজে থাকা ডেভিড ওয়ার্নারকে রাখা হয়েছে দলে। এছাড়া দলে রয়েছে অলরাউন্ডারের ছড়াছড়ি। অস্ট্রেলিয়ার ১৫ জনের বিশ্বকাপ দলে রয়েছে অন্তত পাঁচজন অলরাউন্ডার। 

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াড: প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভেন স্মিথ, অ্যালেক্স ক্যারি, জশ ইংলিশ, শন অ্যাবট, অ্যাস্টন অ্যাগার, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ডেভিড ওয়ার্নার, মার্কাস স্টয়নিস, অ্যাডাম জাম্পা এবং মিচেল স্টার্ক।    

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।