ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

মহারাজকে নিয়েই বিশ্বকাপ দল ঘোষণা দ.আফ্রিকার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২৩ ০০:০৫

দলে ফিরলেন কেশব মহারাজ। ফাইল ছবি দলে ফিরলেন কেশব মহারাজ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ দুয়ারে কড়া নাড়ছে বিশ্বকাপ। অংশ নিতে যাওয়া দলগুলো ব্যস্ত শেষ মূহুর্তের প্রস্তুতিতে। এর মাঝেই ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির বেঁধে দেওয়া সময়ের মধ্যে বিশ্বকাপ দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। আজ মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) টেম্বা বাভুমাকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করে দেশটির ক্রিকেট বোর্ড।

বিশ্বকাপের জন্য প্রোটিয়াদের ঘোষিত ১৫ সদস্যের নেই খুব বেশি চমক। সদ্যই প্রোটিয়া জার্সি গায়ে ছাপানো জেরাল্ড কোয়েটজি সুযোগ পেয়েছেন বিশ্বকাপ দলে। যদিও দলে জায়গা হয়নি ‘বেবি এবি’ খ্যাত ডেওয়াল্ড ব্রেভিসের।

এদিকে ইনজুরির কারণে বিশ্বকাপ খেলা হচ্ছে না তারকা অলরাউন্ডার ওয়েইন পার্নেলের। অন্যদিকে চোট কাটিয়ে ফেরা কেশব মহারাজ থাকছেন প্রোটিয়া স্কোয়াড়ে। এর আগে গত ক্যারিবীয় সিরিজে চোট পাওয়ার পর ভাবা হয়েছিল, মহারাজ এ বছর আর মাঠে নামতে পারবেন না। কিন্তু চোট সেরে উঠায় এই তারকা ক্রিকেটারকে রাখা হয়েছে অস্ট্রেলিয়া সিরিজের দলেও।

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড: টেম্বা বাভুমা (অধিনায়ক), জেরাল্ড কোয়েটজে, কুইন্টন ডি কক, রেজা হেন্ড্রিকস, মার্কো জানসেন, হেনরিখ ক্লাসেন, সিসান্ডা মাগালা, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, অ্যানরিখ নরকিয়া, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি ও র‍্যাসি ভ্যান ডার ডুসেন। 

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।