ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

চমক ছাড়া বিশ্বকাপ দল ঘোষণা ভারতের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২৩ ২০:৩৫

ভারত বনাম পাকিস্তান। ফাইল ছবি ভারত বনাম পাকিস্তান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ কোন চমক ছাড়াই ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে স্বাগতিক ভারত। চলমান এশিয়া কাপের স্কোয়াড থেকে বাদ গেলেন তিন ক্রিকেটার। সঞ্জু স্যামসন, তিলক বর্মা ও প্রসিধ কৃষ্ণা থাকছেন না বিশ্বকাপ স্কোয়াডে। ১৫ জনের দলে ফিরেছেন কেএল রাহুল। অবশ্য এই দল পরিবর্তনের সুযোগ রয়েছে। ২৮ সেপ্টেম্বরের মধ্যে দল বদল পরিবর্তন করার সুযোগ।

আজ মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বিশ্বকাপের জন্য রোহিত শর্মার নেতৃত্বে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারত। দলে জায়গা হয়নি অভিজ্ঞ তারকা ক্রিকেটার রবীচন্দ্রন অশ্বিনের। এছাড়া নেই যুজবেন্দ্র চাহালের মতো তারকা ক্রিকেটারও। ১৫ জনের দলে রয়েছেন পাঁচ জন ব্যাটার, দুজন উইকেটরক্ষক-ব্যাটার, চার জন অলরাউন্ডার, তিন জন পেস বোলার এবং একজন বিশেষজ্ঞ স্পিনার।

উল্লেখ্য, আইসিসির নিয়ম নিয়ম অনুযায়ী ৫ সেপ্টেম্বরের মধ্যে বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণা করতে হবে অংশগ্রহণকারী দেশগুলোকে। সেই ধারাবাহিকতায় আজ দল ঘোষণা করল স্বাগতিকরা। তবে ঘোষিত এই দলে চাইলেই পরিবর্তন করা যাবে। মূল দল ঘোষণা করা যাবেআগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে।

ভারতের বিশ্বকাপ স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, ঈশান কিষান, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও কুলদীপ যাদব।

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।