ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

চমক দিয়ে বিশ্বকাপ দল ঘোষণা অস্ট্রেলিয়ার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ আগস্ট ২০২৩ ১৬:৩২

ফাইল ছবি ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আগামী মাসেই (সেপ্টেম্বর) ভারত ও দক্ষিন আফ্রিকার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। আসন্ন এই সিরিজের জন্য দল ঘোষণা করছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এছাড়া ভারতে অনুষ্ঠিত ক্রিকেট বিশ্বকাপের জন্য ১৮ সদস্যের প্রাথমিক দল ঘোষণা সবার আগেই করেছে তারা।

অ্যারন ফিঞ্চ ক্রিকেটকে বিদায় জানানোয় বিশ্বকাপে অজিদের নেতৃত্ব দিবেন প্যাট কামিন্স। ঘোষিত দলেও রয়েছেন একাধিক চমক। সবাইকে অবাক করে প্রথমবারের মতো দলে জায়গা পেয়েছেন লেগস্পিনার তানভীর সাঙ্গা ও অলরাউন্ডার অ্যারন হার্ডি। 

এদিকে স্কোয়াডে ডাক না পাওয়াদের মধ্যে৷ সবচেয়ে আলোচিত নাম তারকা ক্রিকেটার মার্নাস ল্যাবুশেনের। অজিদের ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন এই নিয়মিত মুখ। অজিদের শেষ ৩৮ ওয়ানডে ল্যাবুশেন খেলেছেন ৩০টিতেই। তবে তাকে ছাড়াই বিশ্বকাপ খেলতে ভারত যাচ্ছে অজিরা। বিশ্বকাপের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়া যে ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে, তা অবশ্য নেমে আসবে ১৫ জনে।

উল্লেখ্য, আগামী ৫ সেপ্টেম্বর শুরু হবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অজিদের ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ। এর আগে প্রোটিয়াদের বিপক্ষে খেলবে টি-টোয়েন্টি সিরিজও। এছাড়া বিশ্বকাপ শুরুর ঠিক আগে ভারতের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে প্যাট কামিন্সের দল।

বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ার স্কোয়াড: প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, নাথান এলিস, ক্যামেরুন গ্রিন, অ্যারন হার্ডি, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, তানভীর সাঙ্গা, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।