ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সিলেটে বড় হার সঙ্গী বাংলাদেশের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ মার্চ ২০২৪ ১৪:০৭

মুমিনুলের একার লড়াই। গেটি ইমেজ মুমিনুলের একার লড়াই। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ সিলেট টেস্ট বাংলাদেশের হারটা ছিল অনুমেয়ই। ৫১১ রানের পাহাড় টপকাতে নেমে ব্যাটারদের আসা যাওয়ার মিছিলে বড় হার ছিল সময়ের ব্যাপার মাত্র। তবে, চর্তুথ দিনে খানিকটা প্রতিরোধ গড়েন মুমিনুল হক। প্রথমে তাকে সঙ্গ দেন মিরাজ, এরপর শরিফুল। তাতে হারের ব্যবধান কিছুটা কমায় বাংলাদেশ। শেষ পর্যন্ত ১৮২ রানে গুটিয়ে গিয়ে, ৩২৮ রানের বড় হার সঙ্গী হয় স্বাগতিকদের৷ মুমিনুল অপরাজিত থাকেন ৮৭ রানে।

৫ উইকেটে ৪৭ রান নিয়ে দিন শুরু করা বাংলাদেশ প্রথমেই খায় হোঁচট। দলীয় ৫১ রানে সাজঘরে ফিরেন তাইজুল ইসলাম। এরপর মুমিনুল হকের সঙ্গে জুটি গড়েন মেহেদী মিরাজ। এই দু'জন মিলে খানিকটা প্রতিরোধ গড়ে তোলেন। তাতেই হারের ব্যবধানটা কমাতে থাকে বাংলাদেশ। এই জুটিতে কোনমতে একশ পার করে বাংলাদেশ। 

দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। তবে, লাঞ্চে যাওয়ার আগে খেই হারান মিরাজ। রাজিথার শিকার হয়ে ৬ চারে ফিরেন ব্যক্তিগত ৩৩ রানে। এরপর শরিফুলকে নিয়ে লাঞ্চে যান মুমিনুল হক। লঙ্কানদের জয়ের অপেক্ষা বাড়ানো মুমিনুল রয়েছেন ফিফটির পথে।

লাঞ্চের পর ফিরে ফিফটি তুলে নেন মুমিনুল হক। অষ্টম উইকেটে তাকে দারুণ সঙ্গ দিয়েছেন শরিফুল ইসলাম। এই দু'জন মিলে লঙ্কানদের কিছুক্ষণ বেশ ভালোই ভুগিয়েছেন। টপ অর্ডার ব্যাটাররা যেখানে মুখ থুবড়ে পড়ে, সেখানে লঙ্কান বোলারদের দারুণ সামলেছেন শরিফুল। অষ্টম উইকেট জুটিতে এই দু'জন গড়েন অবিচ্ছিন্ন চল্লিশোর্ধ্ব রানের জোট। তাতেই শতকের পথে এগুতে থাকে মুমিনুল। 

৪২ বলে ১২ রান করা শরিফুল ফিরলে ভাঙে ৪৭ রানের এই জোট। এরপর খালেদ আহমেদ ও নাহিদ রানা রানের খাতা খোলার আগেই ফিরেন সাজঘরে। তাতেই শতক বঞ্চিত হন মুমিনুল হক। শেষ পর্যন্ত দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ তুলতে পারে মাত্র ১৮২ রান। ফলে, ৩২৮ রানের বড় জয় তুলে নেয় শ্রীলঙ্কা। ১২ চার ও ১ ছক্কায় মুমিনুল অপরাজিত থাকেন ৮৭ রান করে। শ্রীলঙ্কার পক্ষে কাসুন রাজিথা নেন ৫ উইকেট। বিশ্ব ফার্নান্দোর শিকার ৩ ও লাহিরু কুমারা নেন ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।