ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

জিম্বাবুয়ান অধিনায়কের ছেলে শান্তদের জন্য ‘হুমকি’

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২৪ ১১:১৬

অ্যালিস্টারের ছেলে জোনাথন। ছবি সংগৃহীত অ্যালিস্টারের ছেলে জোনাথন। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ আগামী ৩ মে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজকে সামনে রেখে কন্ডিশনিং ক্যাম্পের স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অপরদিকে সফরের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে সফরকারীরা। এই স্কোয়াডে সুযোগ পেয়েছেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক অ্যালিস্টার ক্যাম্পবেলের ছেলে জোনাথন ক্যাম্পবেল। 

 

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক না হলেও জিম্বাবুয়ে-এ দলে পরীক্ষিত জোনাথন। ২৬ বছর বয়সি লেগ স্পিনিং অলরাউন্ডার ব্যবধান গড়ে দিতে ম্যাচে। গত মাসে আফ্রিকান গেমসে সোনাজয়ী ইমার্জিং দলের সদস্য ছিলেন তিনি। সেখানে পারফর্ম করেই প্রথমবার ডাক পেয়েছেন জাতীয় দলে। আসরে প্রায় ১২৭ স্ট্রাইকরেটে ১১৫ রান করার পাশাপাশি নিয়েছিলেন এক উইকেটও। 

জিম্বাবুয়ের হয়ে ৯ ওয়ানডে আর ৪৮ অর্ধশতকের সমৃদ্ধ ক্যারিয়ার শেষে ধারাভাষ্যকে পেশা হিসেবে বেঁছে নিয়েছেন অ্যালিস্টার ক্যাম্পবেল। ১৯৯৬ সালে জিম্বাবুয়ে দলের নেতৃত্বে আসেন ক্যাম্পবেল। তার নেতৃত্বে  ১৯৯৮-৯৯ মৌসুমে পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিতে দলটি। এছাড়াও ১৯৯৯ বিশ্বকাপে জিম্বাবুয়ে সুপার সিক্সে খেলারও যোগ্যতা অর্জন করে। ঐ বছরের নভেম্বরে নেতৃত্ব থেকে বাদও পড়েন তিনি। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।