ঢাকা | বৃহঃস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

WALTON

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২ ১৯:০৬

বাংলাদেশ ক্রিকেট। ফাইল ছবি বাংলাদেশ ক্রিকেট। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পহেলা ডিসেম্বর বাংলাদেশ সফরে আসছে ভারতীয় ক্রিকেট দল। আসন্ন এই সিরিজের প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। অনুমেয়ভাবেই প্রথম দুই ওয়ানডের বাংলাদেশ দলে নেই কোন চমক। তবে বাদ পড়েছেন একাধিক ক্রিকেটার। 

সবশেষ জিম্বাবুয়ে সফরে থাকা প্রায় প্রত্যেকেই ধরে রেখেছেন  জায়গা। তবে জিম্বাবুয়ে সফরে ছুটিতে থাকলেও, ভারত সিরিজ দিয়েই ওয়ানডে দলে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল। এছাড়া অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে স্কোয়াডে আছেন দুই অভিজ্ঞ মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদও। 

১৬ সদস্যের দলে টিকে গেছেন বিশ্বকাপে দারুণ পারফর্ম করা নাজমুল শান্ত। সবশেষ জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম। শক্তির বড় জায়গা পেস বোলিং ইউনিটে তাসকিন-মুস্তাফিজের সঙ্গে রয়েছেন এবাদত ও হাসান মাহমুদ। 

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল শান্ত, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও এবাদত হোসেন।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

ভারত বিশ্বকাপ সরাসরি খেলা নিশ্চিত করল বাংলাদেশ

১৮ ম্যাচ খেলে ১২ জয় তুলে নেওয়া বাংলাদেশের বাকি রয়েছে এখনও দুইটি সিরিজ। তবে এর মধ্যেই...