ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ-শ্রীলঙ্কা. দুই সিরিজেই ‘সৌম্য’ বিতর্ক

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৪ ১১:২৮

ফিল্ডিংয়ে চোট পেয়েছেন সৌম্য। ছবি সংগৃহীত ফিল্ডিংয়ে চোট পেয়েছেন সৌম্য। ছবি সংগৃহীত

মশিউর রহমান শাওন- বাংলাদেশ-শ্রীলঙ্কা টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ। সৌম্য সরকারের ব্যাটে দারুণ শুরু পেয়েছিল বাংলাদেশ দল। তবে চতুর্থ ওভারে ‘বিতর্কিত’ নট আউটে জীবন ফিরে পায় এই ওপেনার। পরবর্তীতে  আম্পায়ারদের সিদ্ধান্ত নিয়ে আইসিসিতে অভিযোগ জানিয়েছিল শ্রীলঙ্কা ম্যানেজম্যান্ট। 

তৃতীয় ম্যাচের আগে সংবাদ সম্মেলনে দলটির ম্যানেজার জানিয়েছিল, ‘বিষয়টি নিয়ে আমরা এগিয়েছি। সেই ম্যাচে যা হয়েছে, দুর্ভাগ্যজনক। সেটা তো আমরা ফেরাতে পারব না। আম্পায়ারের বিরুদ্ধে একটা রিপোর্ট আমরা পাঠিয়েছি। আমরা প্রক্রিয়া অনুসরণ করেছি। আইসিসি অবশ্যই ফুটেজ পর্যবেক্ষণ করে দেখবে। তাদের যা ব্যবস্থা নেওয়া দরকার, নেবে।’

সময় ঘুরে গতকাল ছিল বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ নির্ধারণী ম্যাচ। এদিন শ্রীলঙ্কার ব্যাটিং ইনিংসের শেষের দিকে ইনজুরিতে পড়েন সৌম্য সরকার। হাঁটু ও মাথায় আঘাত পাওয়ায় ব্যাটিং করা সম্ভব ছিল না। যার ফলে কনকাশন সাব হিসেবে ব্যাট করতে নামেন তানজিদ তামিম। ম্যাচ পরিচালকদের এই সিদ্ধান্ত শুরুতে লঙ্কানরা মেনে নিলেও ম্যাচ শেষে দেখায় ভিন্ন প্রতিক্রিয়া। এর অবশ্য বিশেষ কারণও রয়েছে। 

চট্টগ্রামে সুযোগ পেয়ে তামিম দেখান ভয়ঙ্কর এক রূপ। খেলেন ৮১ বলে ৮৪ রানের ইনিংস। অস্বীকার করার সুযোগ নেই, তামিমের এমন আক্রমণাত্মক ব্যাটিংয়ের কারণেই ওয়ানডে সিরিজ জয় সহজ হয়েছে বাংলাদেশের। 

ম্যাচ শেষে কনকাশন সাব নিয়ে কথা বলতে গিয়ে শ্রীলঙ্কান সহকারী কোচ নাভিদ নেওয়াজ বলেন, 'কনকাশন সাব দেখে আমরা খুবই অবাক হয়েছি। আমরা ফুটেজ দেখেছি। সে বল ধরার জন্য ডাইভ দেয়। মাথায় চোট লাগার মতো কিছু দেখিনি। তবে ম্যাচ অফিসিয়ালদের সিদ্ধান্তকে তো সম্মান জানাতে হবে।'

শেষ হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার রঙিন পোশাকের সিরিজ। লঙ্কানদের এবারের সফরে বাকি আছে শুধুই টেস্ট ম্যাচ। সিলেট ও চট্টগ্রামে আবারও কি ঘটছে সেই অপেক্ষায় আপাতত অপেক্ষা। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।