ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

জাকেরের পৌষ মাস, আলিসের সর্বনাশ

তাসকিন আফতাব
প্রকাশিত: ২ মার্চ ২০২৪ ২০:৪৮

জাকের আলী অনিক। ফাইল ছবি জাকের আলী অনিক। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর। ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে প্রথমবারের মতো বিপিএল শিরোপা ঘরে তোলে তামিমের ফরচুন বরিশাল। বিপিএলের পর্দা নামলেও বসে থাকার সুযোগ অবশ্য পাচ্ছে না জাতীয় দলের ক্রিকেটাররা। কেননা, একদিন বাদেই শুরু হতে যাচ্ছে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সিরিজ।

আসন্ন এই সিরিজের জন্য আগেই দল ঘোষণা করেছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিবি। ঘোষিত স্কোয়াডে টি-টোয়েন্টিতে প্রথমবার ডাক পেয়েছিলেন স্পিনার আলিস আল ইসলাম। কিন্তু সেই সুখ খুব বেশিদিন কপালে সইলো না এই রহস্য স্পিনারের। শ্রীলঙ্কা সিরিজ শুরুর প্রাক্কালে ইনজুরিতে আলিস ছিটকে গেলেন দল থেকেই। তাতেই কপাল খুলেছে জাকের আলী অনিকের। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন এই মিডল অর্ডার ব্যাটার।

শনিবার (২ মার্চ) এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে বিসিবি। সদ্য সমাপ্ত বিপিএলে বেশ আলোচনাতেই ছিলেন জাকের। কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ফাইনালে তুলতে এই ব্যাটার রাখেন গুরুত্বপূর্ণ অবদান। আসরে ১০ ইনিংসে প্রায় ১৪১ স্ট্রাইকরেটে জাকের করেন ১৯৯ রান। জাতীয় দলে জাকের ডাক না পাওয়ায়, গত মাসেই অবশ্য কুমিল্লার হেড কোচ সালাউদ্দিন খানিকটা আক্ষেপ প্রকাশ করেছিলেন। তাতেই যেন চোখ খুলেছে নিবার্চকদের।

উল্লেখ্য, বাংলাদেশের টি-টোয়েন্টি দলে জাকির আলির অভিষেকটা হয়েছে আগেই। যদিও সেই অভিষেকটা ছিল না সিনিয়র দলের হয়ে। গত বছর এশিয়ান গেমসে অভিষেক হওয়া জাকের খেলেছেন ৩ ম্যাচ, করেছেন ৩৮ রান।

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।