ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলছেন না সাকিব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৪০

সাকিব আল হাসান। ফাইল ছবি সাকিব আল হাসান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলবেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নেপথ্যে সাকিবের চোখের সমস্যা। যে কারণে চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শুরু এবং মাঝপথে ডাক্তার দেখাতে সাকিবকে ছুটতে হয়েছিল ভারত, লন্ডন কিংবা সিঙ্গাপুরে। 

সাদা বলের ক্রিকেটের পাশাপাশি সাকিবকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে পাওয়া নিয়েও ছিল সংশয়। জানা গেছে, সেই শঙ্কাই হতে যাচ্ছে সত্যিম চোখের সমস্যার কারণে টেস্ট সিরিজেও তাকে পাচ্ছে না বাংলাদেশ। আজ (বৃহস্পতিবার) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস। তার ভাষ্যমতে, পুরো শ্রীলঙ্কা সিরিজ থেকে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান।

চোখের সমস্যার কারণে বিপিএলের শুরুর দিকে ব্যাট হাতে চেনা ছন্দে ছিলেন না সাকিব। যদিও টুর্নামেন্টের শেষ দিকে এসে সেই সমস্যা অনেকটাই কাটিয়ে উঠতে শুরু করেছে বিশ্বসেরা অলরাউন্ডারের৷ বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স উপহার দেওয়া সাকিবকে ব্যাট হাতে পাওয়া গেছে পুরনো ছন্দে। যা অনেকটা স্বস্তির বাংলাদেশ ক্রিকেটের জন্যই। 

এই প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, 'সাকিবের ফর্মে ফিরে আসাটা! সে ফর্মেই ছিল তবে তার চোখে একটা সমস্যা ছিল তার জন্য একটা সমস্যা হচ্ছিল। কিন্তু সেটা সাময়িক, আশা করি সে যেহেতু এখানে ব্রেক নিয়েছে শ্রীলঙ্কা সিরিজের জন্য।’

উল্লেখ্য, ইনজুরির কারণে গত ওয়ানডে বিশ্বকাপ থেকেই জাতীয় দলের জার্সিতে অনেকটাই অনিয়মিত সাকিব আল হাসান। যার কারণে সবশেষ নিউজিল্যান্ড সফরও মিস করেছেন তিনি। এবার চোখের সমস্যার কারণে মিস করতে যাচ্ছেন শ্রীলঙ্কা সিরিজও। ফলে জাতীয় দলে সাকিবের ফেরাটা হতে যাচ্ছে আরও দীর্ঘায়িত। 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।