ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সাকিব-তামিমকে ছাড়াই লঙ্কা মিশনে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৪৯

শ্রীলঙ্কা সিরিজের দলে নেই তামিম ইকবাল ও সাকিব আল হাসান। ফাইল ছবি শ্রীলঙ্কা সিরিজের দলে নেই তামিম ইকবাল ও সাকিব আল হাসান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের পর্দা নামার দিন তিনেক বাদেই লঙ্কা মিশনে নামবে বাংলাদেশ দল। শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য এবার দল ঘোষণা করেছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিবি। ঘোষিত দলে জায়গা হয়নি তারকা ওপেনার তামিম ইকবালের। এছাড়া চোখের সমস্যার কারণে দলে নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও।

টি-টোয়েন্টি সিরিজের দলে বড় চমক স্পিনার আলিস আল ইসলামের অর্ন্তভুক্তি। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন এই রহস্য স্পিনার। এছাড়া ওয়ানডে ও টি-টোয়েন্টি দুই সংস্করণের দলেই ফিরেছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ। ওয়ানডেতে মাহমুদউল্লাহ রিয়াদ সবশেষ খেলেছিলেন বিশ্বকাপে, অন্য দিকে ২০২২ সালের পর আবারও টি-টোয়েন্টি দলে ফিরেছেন তিনি।

এছাড়া চোট কাটিয়ে ফিরেছেন পেসার তাসকিন আহমেদও। সবশেষ নিউজিল্যান্ড সফরে চোটের কারণে খেলা হয়নি এই পেসারের। টি-টোয়েন্টি দলে ফিরেছেন বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহক মোহাম্মদ নাঈম শেখ। টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন রনি তালুকদার, শামীম পাটোয়ারি ও আফিফ হোসেন। ওয়ানডে ও টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন পেসার হাসান মাহমুদ। দুই সংস্করণের দলে ফিরেছেন স্পিনার তাইজুল ইসলাম। 

আগামী ৪ মার্চ থেকে শুরু হবে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সবকটি ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেটে। ওয়ানডে সিরিজ পুরোটা হবে চট্টগ্রামে। আগামী ১৩ মার্চ থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

টি-টোয়েন্টি স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, মোহাম্মদ নাঈম শেখ, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, শেখ মেহেদি হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব ও আলিস আল ইসলাম।

প্রথম দুই ম্যাচের ওয়ানডে স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক),এনামুল হক বিজয়, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান ও মুস্তাফিজুর রহমান।

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।