ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

দুর্নীতির দায়ে নিষিদ্ধ হলেন নাসির হোসেন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ জানুয়ারী ২০২৪ ১৮:৩৬

নাসির হোসেন। ফাইল ছবি নাসির হোসেন। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ দুর্নীতির দায়ে সব ধরণের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছে বাংলাদেশের তারকা অলরাউন্ডার নাসির হোসেন। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি) এই নিষেধাজ্ঞা দিয়েছে। তবে, দুই বছরের শাস্তি পেলেও সেখান থেকে ৬ মাসের সাজা স্থগিত করেছে আইসিসি, সে জন্য অবশ্য মানতে হবে আইসিসির দেওয়া কি শর্ত। 

নাসির হোসেনকে আমিরাত ক্রিকেট বোর্ডের দুর্নীতি দমন কোড লঙ্ঘনের তিনটি অভিযোগ স্বীকার করার পর দুই বছরের জন্য সব ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছে। এক বিজ্ঞপ্তিতে আইসিসির পক্ষ থেকে বলা হয়েছে, ২.৪.৩ ধারায় দুর্নীতির অভিযোগ তদন্তের দায়িত্বে থাকা কর্মকর্তাকে ৭৫০ ডলারের বেশি অর্থমূল্যের উপহার নেয়ার বিষয়টি জানাতে ব্যর্থ হয়েছেন। এছাড়া নাসির আইফোন ১২ মডেলের একটি মোবাইল ফোন উপহার নিয়েছিলেন। এতে আইসিসির ২.৪.৪ ধারা লঙ্ঘন হয়েছে৷ এছাড়া দুর্নীতিমূলক আচরণের বিষয়ে মনোনীত দুর্নীতি দমন কর্মকর্তাকে তদন্তে সহযোগিতা করেননি নাসির৷ এই ঘটনায় আইসিসির ২.৪.৬ ধারা অমান্য করেছেন তিনি।

আইসিসি নাসিরের বিরুদ্ধে দুর্নীতি বিরোধী বিধির তিনটি ধারা ভঙ্গের অভিযোগ আনে মূলত গত বছরের সেপ্টেম্বরে। যে কারণে দেশের ঘরোয়া ক্রিকেটে সাময়িক নিষিদ্ধ হন নাসির। ফলশ্রুতিতে এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ড্রাফটে নাম তুলতে ব্যর্থ হয়েছে তিনি।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।