ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

যুব বিশ্বকাপের দল ঘোষণা বাংলাদেশের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ জানুয়ারী ২০২৪ ১৪:৪৬

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ফাইল ছবি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আরব-আমিরাতে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েই দেশে ফিরেছে বাংলাদেশ যুব দল। এবার যুব এশিয়া কাপজয়ী দলের খেলোয়াড়দের নিয়েই দক্ষিণ আফ্রিকায় হতে যাওয়া আসন্ন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে যাচ্ছে বাংলাদেশ। এশিয়া কাপে টাইগার যুবাদের নেতৃত্ব দেওয়া মাহফুজুর রহমান, বিশ্বকাপেও নেতৃত্ব দিবে বাংলাদেশকে। 

মাহফুজকে অধিনায়ক করে আজ (সোমবার) ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করেছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিবি। এছাড়া স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে রাখা হয়েছে ৫ ক্রিকেটারকে। হোম অফ ক্রিকেটে সংবাদ সম্মেলনকক্ষে আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপের দল ঘোষণা করেছেন যুব দলের নির্বাচক হান্নান সরকার।

আগামী ১৯ জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকায় গড়াবে এবারের যুব বিশ্বকাপ। এর আগে গত ২০২০ সালেও যুব বিশ্বকাপের আয়োজক ছিল প্রোটিয়ারা। সেবার নেলসন ম্যান্ডেলার দেশে ভারতকে হারিয়ে প্রথমবারের মতো যুব বিশ্বকাপ জেতে বাংলাদেশ। অবশ্য এবারের বিশ্বকাপের পর্দা উঠার কথ ছিল শ্রীলঙ্কায়। কিন্তু গত নভেম্বরে দেশটির ক্রিকেট বোর্ডকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। তাই শেষ মূহুর্তে টুর্নামেন্ট সরিয়ে নেওয়া হয় দক্ষিণ আফ্রিকায়।

উল্লেখ্য, টুর্নামেন্টের গ্রুপ ‘এ’ তে রয়েছে বাংলাদেশ। যেখানে প্রতিপক্ষ হিসেবে জুনিয়র টাইগাররা পাচ্ছে শক্তিশালী ভারত, যুক্তরাষ্ট্র ও আয়ারল্যান্ডকে। আগামী ২০ জানুয়ারি ভারতের বিপক্ষে আসরে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে জুনিয়র টাইগাররা। দিন দুয়েক বাদে আগামী ২২ জানুয়ারি আইরিশদের মোকাবিলা করবে বাংলাদেশ। আগামী ২৬ জানুয়ারি গ্রুপ পর্বের নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: মাহফুজুর রহমান (অধিনায়ক), আহরার আমিন (সহ-অধিনায়ক) আশিকুর রহমান, জিসান আলম, চৌধুরী মোহাম্মদ রিজওয়ান, আদিল বিন সিদ্দিক, মোহাম্মদ আশরাফুজ্জামান, আরিফুল ইসলাম, মোহাম্মদ শিহাব, পারভেজ জীবন, মোহাম্মদ রাফিউজ্জামান, রোহানাত দৌল্লাহ, ইকবাল হোসেন, ওয়াসি সিদ্দিকি ও মারুফ মৃধা।

স্ট্যান্ডবাই: নাঈম আহমেদ, রিজান হোসেন, আশরাফুল হাসান, তানভির আহমেদ ও একান্ত শেখ।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।