ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সাকিকে নেতৃত্বে চাচ্ছেন না আশরাফুল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২৩ ২১:১৬

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ বিশ্বকাপ শেষে বর্তমান জাতীয় দলের নেতৃত্বে নাজমুল হোসেন শান্ত। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ ছাড়াও , ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজেও নেতৃত্ব দিবেন তিনি। শান্ত নেতৃত্ব পাওয়ার পর অনেকেই ধরে নিয়েছিল লম্বা সময়ের জন্যই তিনি অধিনায়ক থাকছেন। তবে এখনও সাকিবকেই তিন ফরম্যাটে অধিনায়ক হিসেবে দেখছে বিসিবি। কদিন আগে সেটা নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

 

বিসিবির চাওয়া তিন সংস্করণেই বাংলাদেশকে নেতৃত্ব দিক সাকিব। এরপরই কথা উঠেছে ক্রিকেট মহলে। বাংলাদেশের সাবেক অধিনায়ক রকিবুল ইসলাম সাকিব নয়, অধিনায়ক হিসেবে চেয়েছেন শান্তকে। এবার বাংলাদেশ ক্রিকেটের প্রথম সুপারস্টার মোহাম্মদ আশরাফুলও সাকিবকে চাচ্ছেন না অধিনায়ক হিসেবে। 

আশরাফুল বলেন, ‘সাকিব যদি করতে চায় তাহলে তো খুব ভালো। যেহেতু বিশ্বকাপে যাওয়ার আগে সাক্ষাৎকার দেখেছিলাম সে আর একদিনও অধিনায়কত্ব (ওয়ানডেতে) করতে চায় না বিশ্বকাপের পরে। তো আমার মনে হয় আমাদের জোর না করাই উচিত। তাকে একদম ফ্রি খেলতে দেয়া উচিত তিন সংস্করণেই। যেহেতু সে রাজনীতিও ব্যস্ত থাকবে। তাকে যদি শুধু খেলোয়াড় হিসেবে চিন্তা করে ক্রিকেট বোর্ড তাহলে বাংলাদেশের জন্যই ভালো।’

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে নির্বাচন করবেন সাকিব আল হাসান। খালি চোখে ধরে নেওয়া যায় নির্বাচনের ফলাফলে সফল হবেন তিনি। সংসদ সদস্য হয়ে জাতীয় দলকে কতটা সময় দিতে পারবেন, এমন প্রশ্নও তুলেছে অনেকে। এছাড়াও বিজ্ঞাপণ ব্যস্ততা ও বিদেশি লিগ তো রয়েছে। তবে সাকিব জানিয়েছেন এখন জাতীয় দলকেই সময় দিতে চান তিনি। 

কদিন আগে যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগের একটি অনুষ্ঠানে উপস্থিতি ছিলেন সাকিব। সেখানে কথা বলতে গিয়ে সাকিব জানান, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিয়ে বাংলাদেশকে বেশি সময় দিতে চান।

সাকিবের সাক্ষাৎকার নিয়ে আশরাফুল বলেন, ‘সে সাম্প্রতিক সময়ে একটা সাক্ষাৎকারে বলেছে সে এখন বাংলাদেশকে সময় দেবে, বিশেষ করে আন্তর্জাতিক ক্রিকেটে। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট বাদ দিয়ে দেবে। এটা একটা ইতিবাচক দিক। তারপরও অধিনায়কত্ব যেহেতু সে উপভোগ করে না সেই জায়গায় আমার মনে হয় না তাকে নিয়ে এত চিন্তা করা উচিত।’

 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।