ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

তিন ফরম্যাটে সাকিবই বাংলাদেশের অধিনায়ক: জালাল ইউনুস

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২৩ ১৮:১২

সাকিব আল হাসান। ফাইল ছবি সাকিব আল হাসান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বাংলাদেশ দল যখন নিউজিল্যান্ডে ব্যস্ত সময় পার করবেন, তখন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ব্যস্ত হয়ে পড়বেন বাইজ গজে। কেননা, দিন তিন, চারেক বাদেই শুরু হচ্ছে নির্বাচনী প্রচারণা। মাগুরা ১ আসন থেকে এমপি পার্থী সাকিব অবশ্য চোটের কারণেই মিস করতে যাচ্ছেন কিউই সফরটা। 

এদিকে পুরোদমে ব্যস্ত হওয়ার আগে টাইগার ভক্তদের এক দারুণ সুখবরই দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। জাতীয় দলের স্বার্থে সব ধরনের ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেট থেকে মুখ ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এক সাক্ষাৎকারে খোদ সাকিব আল হাসান নিজেই এমনটা জানিয়েছেন।

অফিশিয়ালি বাংলাদেশ দলের তিন ফরম্যাটে অধিনায়ক এখনও সাকিব। যদিও বিশ্বকাপ শুরুর আগে দেশের বেসরকারি এক টিভি চ্যানেলকে সাকিব জানিয়েছেন বিশ্বকাপ শেষেই ছেড়ে দিবেন ওয়ানডে দলের দায়িত্ব। এই ব্যাপারে নতুন করে কোন সিদ্ধান্ত জানাননি তিনি। 

ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেটকে দূরে ঢেলে দলের স্বার্থে সাকিবের এমন নিবেদনে বেজায় খুশি বিসিবি পরিচালক ও জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির ক্রিকেট অপারেশন্স প্রধান জালাল ইউনুস। তার মতে, সাকিবের জাতীয় দলের সঙ্গে সার্বক্ষণিক থাকার খবরটা অনেক বড় স্বস্তির, সুখের।

মঙ্গলবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জালাল ইউনুস বলেন, ‘আমিতো এটা দেখেছি ওর (সাকিব) স্টেটমেন্টে মিডিয়াতে। অবশ্যই এটা আনন্দের ব্যাপার যে, এখন সে দেশের ক্রিকেটের ওপর বেশি ফোকাস করবে, বাইরের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে। এটা আমাদের জন্য একটা বড় স্বস্তিদায়ক খবর। আমরা চাই, সাকিব এখানে যতগুলো ফরম্যাট আছে, দেশের জন্য খেলুক। এটাই আমাদের কামনা।’

এদিকে জালাল ইউনুস কথা বলেছেন সাকিব অধিনায়ক থাকা, না থাকা নিয়েও৷ সাকিবের অবর্তমানে বিশ্বকাপে একাধিক ম্যাচ ও নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের নেতৃত্বে থাকছেন নাজমুল শান্ত। গুঞ্জন রয়েছে শান্তই হতে যাচ্ছে বাংলাদেশের নয়া কাপ্তান। কিন্তু জালাল ইউনুস সরাসরিই জানালেন সাকিব মাঠে ফিরলে তার কাঁধেই উঠবে অধিনায়কের গুরুদায়িত্ব।

তিনি আরও করেন, ‘সাকিব এখনও আমাদের অধিনায়ক। এখন আমরা শান্তকে দিয়েছি, তাকে বলেছি শুধু দুইটা সিরিজ, নিউজিল্যান্ড সিরিজের জন্য তাকে আমরা অধিনায়কত্ব দিয়েছি। সাকিবকে একটা লম্বা সময়ের জন্য অধিনায়কত্ব দেওয়া হয়েছে, আপনারা জানেন। লম্বা সময়ের অধিনায়কত্বের মধ্যে সব ফরম্যাটে এখনও সে অধিনায়ক। সাকিব আসলে আমরা ধরে নিচ্ছি, সাকিবই অধিনায়ক। সামনের ফরম্যাটগুলো সে অধিনায়ক থাকবে কিনা এরকম প্রশ্ন কিন্তু উঠে না। আমরা জানি সে এখনও অধিনায়ক। আমরা যেহেতু তাকে অলরেডি ম্যান্ডেড দিয়েছি, আমরা চাই, সে বাকিগুলো নিজে ক্যাপ্টেন থাকুক।’

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।