ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

টস জিতলেন শান্ত, জাকিরের অভিষেক

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৩৭

জাকিরের অভিষেক। ফাইল ছবি জাকিরের অভিষেক। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ প্রথম ম্যাচ ভেসে গেছে বেরসিক বৃষ্টিতে, দ্বিতীয় ম্যাচে হেরেছে বাংলাদেশ হেরেছে ৮৬ রানের বড় ব্যবধানে। ১-০ ব্যবধানে পিছিয়ে থেকেই তাই নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে নামছে টাইগাররা। দেশের ১৬তম ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে বাংলাদেশকে নেতৃত্ব দিতে নামছেন নাজমুল হোসেন শান্ত। অধিনায়কত্বের স্বাদ পেয়েই টস ভাগ্যটা সহায় হয়েছে তারা। এর টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার কাপ্তান। সিরিজে সমতা ফেরানোর এই ম্যাচে অভিষেক হচ্ছে জাকির হাসানের।

অধিনায়ক হিসেবে নাজমুল শান্তর অভিষেকের দিনে বাংলাদেশের একাদশে এসেছে চারটি পরিবর্তন। অভিষেক হচ্ছে বাঁহাতি ওপেনার জাকির হাসানের। এদিকে এই ম্যাচে বিশ্রামে থাকায় জাকিরের পাশাপাশি দলে ফিরেছেন অধিনায়ক শান্ত। প্রথম দুই ম্যাচে বিশ্রামে থাকা মুশফিকুর রহিম ও শরিফুল ইসলাম ফিরেছেন একাদশে। অন্যদিকে দল থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার ও মোস্তাফিজুর রহমান। 

সফরকারী নিউজিল্যান্ডের একাদশেও এসেছে একাধিক পরিবর্তন। অভিষেক হচ্ছে ডিন ফক্সক্রফটের। এছাড়া দল থেকে বাদ পড়েছেন কাইল জেমিসন এবং চ্যাড বোয়েজ। দলে ফেরানো হয়েছে পেসার অ্যাডাম মিলনকে।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, জাকির হাসান, শেখ মাহদি হাসান, নাসুম আহমেদ, হাসান মাহমুদ, খালেদ আহমেদ এবং শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ড একাদশ: ফিন অ্যালেন, উইল ইয়ং, ডিন ফক্সক্রফট, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল, রাচিন রবিন্দ্র, কোল ম্যাকোচিন, অ্যাডাম মিলনে, ইশ সোধি, লুকি ফার্গুসন (অধিনায়ক) এবং ট্রেন্ট বোল্ট।

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।