ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

যুব বিশ্বকাপে ভারতের গ্রুপে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ০৮:৫৯

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ আগামী বছর শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে একই গ্রুপে পড়েছে বাংলাদেশ ও ভারত। এর আগে ২০০০, ২০০২ ও ২০০৪ সালের আসরে একই গ্রুপে খেলেছিল দুই দেশ। ২০ বছর পর আবারও গ্রুপপর্বে সাক্ষাৎ হচ্ছে তাদের।

যুব বিশ্বকাপের পর্দা উঠবে ১৩ জানুয়ারি, যা চলবে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত। যেখানে ১৬ দলকে চারটি গ্রুপে ভাগ করা হয়েছে। 'এ' গ্রুপে বাংলাদেশের সঙ্গে রয়েছে বর্তমান যুব বিশ্বচ্যাম্পিয়ন ভারত, আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্র। ১৪ জানুয়ারি বাংলাদেশ ভারতের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে।


এর আগে ২০২০ আসরের ফাইনালে এই ভারতকে হারিয়েই প্রথমবারের মতো যুব বিশ্বকাপের শিরোপা জিতেছিল আকবর আলীর বাংলাদেশ। এবার তাদের সঙ্গে ম্যাচ শুরু হবে যুব টাইগারদের মিশন। গ্রুপপর্বের বাকি দুই ম্যাচে ১৮ জানুয়ারি আয়ারল্যান্ড ও ২১ জানুয়ারি যুক্তরাষ্ট্রের বিপক্ষে লড়বে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

এছাড়া 'বি' গ্রুপে রয়েছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও স্কটল্যান্ড। অস্ট্রেলিয়া, জিম্বাবুয়ে, নামিবিয়া ও স্বাগতিক শ্রীলঙ্কা রয়েছে 'সি' গ্রুপে এবং 'ডি' গ্রুপে আফগানিস্তান, নিউজিল্যান্ড, পাকিস্তানের সঙ্গে রয়েছে নেপাল। প্রতিটি গ্রুপ থেকে দুটি করে দল উঠবে পরের রাউন্ডে।

গত আসরের সেরা ১১টি দল সরাসরি খেলার যোগ্যতা অর্জন করে এবারের আসরে মূল পর্বে। বাকি পাঁচটি জায়গা নিশ্চিতের জন্য বাছাইপর্ব পেরিয়ে আসতে হয় নামিবিয়া, নেপাল, নিউজিল্যান্ড, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্রকে।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।