ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ-ভারত ম্যাচে ফের আম্পায়ারিং বিতর্ক

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ জুলাই ২০২৩ ০০:৫২

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: একটা কথা বেশ লম্বা সময় ধরেই প্রচলিত। বাংলাদেশ-ভারত ম্যাচের আম্পায়ার পক্ষপাতের পাল্লাটা ভারী রাখেন সবসময় ভারতের প্রতিই। বিশ্বকাপ থেকে শুরু করে এশিয়া কাপ, দ্বীপাক্ষিক সিরিজ, কোনোটিতেই বাদ যায়নি বাংলাদেশের বিপক্ষে আম্পায়ারের পক্ষপাতদুষ্ট আচরণ।


সবশেষ ইমার্জিং এশিয়া কাপেও মিলল সেই পক্ষপাতমূলক আচরণের নজির। টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালের শুরু থেকেই ভারতকে চেপে ধরা বাংলাদেশ পক্ষপাতিত্বের শিকার হয় থার্ড আম্পায়ারের।


ঘটনাটি ম্যাচের ১৪তম ওভারের। রাকিবুল হাসানের হুট করে লাফিয়ে ওঠা ওভারের চতুর্থ বলটি হালকা টার্ন করে ভারতীয় ব্যাটার নিকিন জোসকে ভেলকি দিয়ে চলে যায় উইকেটের পেছনে। সেখানে তাকে স্টাম্পিং করেন বাংলাদেশের উইকেটরক্ষক আকবর আলী। ফিল্ড আম্পায়ারের কাছে আউটের আবেদন করা হলে সেটির জন্য দ্বারস্থ হতে হয় থার্ড আম্পায়ারের কাছে। সেখানেই বাধে বিপত্তি।

স্টাম্পিংয়ের রিপ্লে লম্বা সময় ধরে দেখে আউটের সিদ্ধান্ত জানান থার্ড আম্পায়ার ফয়সাল আফ্রিদি। সিদ্ধান্তের পর উল্লাসে ফেটে পড়ে টাইগাররা।

কিন্তু পরক্ষণেই নিজের সিদ্ধান্ত বদলান ফয়সাল। রিপ্লেতে দেখা যায় আকবর স্টাম্প ভাঙার সময়, জোসের পা পপিং ক্রিজের ভেতর মাটিতেই ছিল। তাই সিদ্ধান্ত পাল্টে নট-আউটের সিদ্ধান্ত দেন তিনি।

এরপরই প্রতিবাদ করে ওঠেন বাংলাদেশের খেলোয়াররা। অধিনায়ক সাইফ হাসান কথা বলেন অন-ফিল্ড আম্পায়ারদের সঙ্গে। কিন্তু সিদ্ধান্তে পরিবর্তন আসেনি। যদিও তাতে টাইগার শিবিরে খুব একটা প্রভাব পরেনি।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।