ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

মৃত্যুঞ্জয়ের সুদিনে কপাল পুড়বে ফিজ-শরিফুলের?

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ এপ্রিল ২০২৩ ০২:১১

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে সফল বাংলাদেশ ক্রিকেট দল। সফলতার আত্মবিশ্বাস নিয়ে আগামী মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে দেশ ছাড়বে টাইগাররা। বাংলাদেশ-আয়ারল্যান্ড এই সিরিজটি অনুষ্ঠিত হবে ইংল্যান্ডে। এই সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথমবার জাতীয় দলের স্কোয়াডে ডাক পেয়েছেন বাঁহাতি পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী।

 

মৃত্যুঞ্জয়ের ভালো করার সম্ভবনা প্রবল হলেও কতটা ভালো করতে পারবে আন্তর্জাতিক অঙ্গনে তা সময়ে বলবে। তবে নির্বাচকদের আস্থা পূরণ করতে পারলে পেস বিভাগে বড় দায়িত্ব থাকতে পারে তার কাঁধেই। একই সাথে তার সুদিনে জায়গা নড়বড়ে হতে পারে মুস্তাফিজ ও শরিফুলের।   

জাতীয় দলে ভালো করতে মুখিয়ে রয়েছেন মৃত্যুঞ্জয়। প্রথমবার দলে ডাক পেয়ে এক গণমাধ্যমে জানিয়েছেন নিজের ভাবনার কথা। মৃত্যুঞ্জয় বলেন, আমি শুধু সুযোগের অপেক্ষায় ছিলাম। সুযোগ পেয়েছি এখন বাকিটা আল্লাহ ভরসা। যেভাবে পারফর্ম করছি আশা করি ভালো কিছু হবে।

 

বাঁহাতি পেসার হিসেবে দীর্ঘ সময় ধরে সার্ভিস দিয়ে যাচ্ছেন মুস্তাফিজুর রহমান। সময়ের সাথে আধিপত্য হারিয়েছে এই পেসার। যারফলে বিশ্রাম বেড়াজালে জায়গা হারায় একাদশ থেকেও। একাদশে থাকলে মাঝে মধ্যে আলোচনা হয় তার উপস্থিতি নিয়ে। অটো চয়েজ কোটায় তাকে রাখা হয়েছে কিনা এমন প্রশ্নও উঠে সংবাদ সম্মেলনে। 

 

মুস্তাফিজের পর আরেক বাঁহাতি পেসার শরিফুল ইসলামকে নিয়েও বড় স্বপ্ন দেখেছিল দেশের ক্রিকেট প্রেমীরা। মুস্তাফিজ-শরিফুল পেস জুটি নিয়ে হয়েছিল ব্যাপক আলোচনা। তবে সময়ের সাথে শরিফুলও ধরে রাখতে পারেনি ধারাবাহিকতা। দলে থাকলেও অনিশ্চয়তার ক্যারিয়ার কাটাচ্ছে এই শরিফুল। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।