ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

দলের জন্য সবচেয়ে কঠিন কাজটিই করেন মুস্তাফিজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ মার্চ ২০২৩ ০৫:০৭

মুস্তাফিজুর রহমান ও রঙ্গনা হেরাথ। ছবি: বিসিবি মুস্তাফিজুর রহমান ও রঙ্গনা হেরাথ। ছবি: বিসিবি

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতেই স্পিন নির্ভর একাদশ সাজিয়েছিল বাংলাদেশ। দুই পেসার তাসকিন আহমেদের সঙ্গে একাদশে ছিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। ম্যাচে তাসকিন নামের প্রতি সুবিচার করতে পারলেও, উল্টো চিত্র ছিল মুস্তাফিজের বেলায়। দুই ম্যাচেই এই বাঁহাতি পেসার ভয় ধরাতে পারেননি ইংল্যান্ড শিবিরে।

অবশ্য কিছুদিন ধরেই ফর্মহীনতায় ভুগছেন সাতক্ষীরার এই পেসার। যে কারণে দলে তার জায়গা নিয়েও উঠছে প্রশ্ন। যদিও মুস্তাফিজের বোলিং নিয়ে দুর্ভাবনার কিছু দেখেন না টাইগার স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। তার মতে, দলের জন্য সবচেয়ে কঠিন কাজটিই নাকি করে থাকেন মুস্তাফিজুর রহমান। 

তৃতীয় ওয়ানডে মাঠে গড়ানোর আগে আজ (রবিবার) চট্টগ্রামে ঐচ্ছিক অনুশীলন ছিল বাংলাদেশের। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এসে হেরাথ কথা বলেন মুস্তাফিজ প্রসঙ্গে।

হেরাথের ভাষ্যমতে, ‘আমাদের একটি বিষয় দেখতে হবে যে, মুস্তাফিজ শুরুর দিকে বোলিং করে, মাঝের ওভারে করে আবার শেষ দিকেও করে। তাই এক্ষেত্রে আমরা তার কাছ থেকে রান আটকে রাখার পাশাপাশি অনেক উইকেটের আশা করতে পারি না।’

বোলার হিসেবে দলের সবচেয়ে কঠিন কাজটি করছে মুস্তাফিজ। এ বিষয়গুলো আমাদের বুঝতে হবে। আমি তাকে নিয়ে খুশি। তবে অবশ্যই বোলার, ব্যাটসম্যান বা অলরাউন্ডার হিসেবে উন্নতির জায়গা আছে অনেক। সেসব নিয়ে আমরা কাজ করব।’ যোগ করে বলেন হেরাথ

উল্লেখ্য, সবশেষ ১৫ ওয়ানডেতে মুস্তাফিজ শিকার করেছেন মাত্র ১১ উইকেট। যার পাঁচটি উইকেটই আবার জিম্বাবুয়ের বিপক্ষে। একটি উইকেট নিতে মুস্তাফিজকে করতে হয়েছে দশ ওভারেও বেশি। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজেও এক ম্যাচে মুস্তাফিজ ছিলেন উইকেটশূন্য, বাকি দুই ম্যাচে পেয়েছিলেন মোটে দুই উইকেট। চলমান ইংল্যান্ড সিরিজে উইকেটের খাতা এখনও খুলতে পারেননি এই বাঁহাতি পেসার।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।