ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ব্যর্থতা কাটিয়ে গ্রেট হতে পারবেন শান্ত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২২ ০৪:৩৭

নাজমুল হোসেন শান্ত। ছবি সংগৃহীত নাজমুল হোসেন শান্ত। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডেতে প্রথম বলেই আউট হয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। এই আউটে গ্যালারী জুড়ে ছিল সমর্থকদের উচ্ছ্বাস। অথচ ম্যাচ শুরুর অনেক আগেই সমর্থকরা হাজির হয়েছিল মাঠে। শান্তর অধারাবাহিকতায় মনের কষ্টে হয়তো হেসেছে উপস্থিত দর্শকরা।

 

শান্তকে নিয়ে ক্রিকেট পাড়ায় রয়েছে প্রবল আলোচনা-সমালোচনা। তবে শান্তর প্রতি আস্থা রাখতে হেড কোচ রাসেল ডমিঙ্গো। অবশ্য এবার মাস্টারমাইন্ড ডমিঙ্গো মেনে নিয়েছেন শান্তর আরও ধারাবাহিক হওয়া প্রয়োজন। 

 

ডমিঙ্গো বলেন, 'আমি বাঁহাতি-ডানহাতি ওপেনিং জুটি পছন্দ করি। তাকে দেখে মনে হচ্ছে সে সাদা বলের ক্রিকেটের ছন্দটা ধরতে পারছে। বিশ্বকাপে দুটি ফিফটি করেছে। আর আমি অনেক গ্রেট প্লেয়ার দেখেছি যাদের প্রথম ২০-২৫ ম্যাচ, ২০ টেস্ট ম্যাচের রেকর্ড ভালো ছিল না। জ্যাক ক্যালিসের কথাই বলি।'

 

'তার প্রথম ১২ টেস্টে গড় মনে হয় ১২ ছিল। দেখুন, শান্তর আরও ধারাবাহিক হওয়া উচিত। আমরা তা জানি। ওয়েস্ট ইন্ডিজে তাকে সে কিছু কঠিন উইকেটে খেলতে হয়েছে। সেখানে কিছু ভালো ইনিংস খেলেছে। আর কিছু ক্রিকেটারের প্রতি আপনার ধৈর্যশীল হতে হবে। কঠিন কন্ডিশনে ১২টা ওয়ানডে ম্যাচ খুব বেশি না। তাই আমাদের ধৈর্য্য ধরতে হবে। তাদের ফর্ম খুঁজে পাওয়ার সুযোগ দিতে হবে।'

শান্ত ব্যর্থতা কাটিয়ে গ্রেট ক্যালিসের মত হতে পারবেন কিনা তা সময়ে বলবে। তার উত্তর বর্তমানে খোঁজার চেয়ে, শান্ত দ্রুত ধারাবাহিক ফর্মে ফিরুক এমন চাওয়া করাই হয়তো উত্তম হবে। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।