ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

অনলাইনে বিশ্বকাপ জার্সি বিক্রির পরিকল্পনা করছে বিসিবি

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ৩ অক্টোবর ২০২২ ২১:২৩

বাংলাদেশ বিশ্বকাপ জার্সি৷ ছবি সংগৃহীত বাংলাদেশ বিশ্বকাপ জার্সি৷ ছবি সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্ট: দুই সপ্তাহ পরই অস্ট্রেলিয়ায় শুরু হবে আইসিসি টি-২০ বিশ্বকাপ। কয়েকদিন আগে বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সি উন্মোচন করেছিল বিসিবি। ফেসবুক পেজে ছোট্ট একটা ভিডিও প্রকাশের মাধ্যমে জার্সি উন্মোচনের কাজ সেরেছে সংস্থাটি।


এবারের বিশ্বকাপে বাংলাদেশের জার্সি নিয়ে অবশ্য খুব বেশি আলোচনা-সমালোচনা নেই। কারণ জার্সিটা বেশিরভাগ মানুষেরই পছন্দ হয়েছে। বিশ্বের সর্ববৃহৎ ম্যানগ্রোভ বন সুন্দরবন, সুন্দরবনের রাজা রয়েল বেঙ্গল টাইগার ও জামদানি শাড়ির ঐতিহ্যকে ফুটিয়ে তোলা হয়েছে এই জার্সিতে।


ক্রিকেটপ্রেমীরা এই জার্সি সংগ্রহ করার চিন্তা করছেন। বিশ্বকাপ উপলক্ষ্যে টাইগারদের সমর্থন জানাতে জার্সি কেনার পরিকল্পনা করছেন অনেকে। কিন্তু এই জার্সি বাণিজ্যিকভাবে বিক্রির এখনও কোনো পরিকল্পনা নেই বিসিবির।


দেশের ব্যবসায়ীরা অবশ্য বিসিবির জন্য অপেক্ষায় বসে নেই। ইতোমধ্যে গোটা দেশে অনলাইনে-অফলাইনে নকল জার্সি বিক্রি শুরু হয়ে গেছে। জার্সি বিক্রির ব্যবসাও জমে উঠছে।
এসব দেখার পর বিসিবির কিছুটা বধোদয় হয়েছে। বিসিবি এখন অনলাইনে বিশ্বকাপ জার্সি বিক্রির চিন্তা করছে। তাই বাইরের কাউকে জার্সি বিক্রির অনুমতি দেয়নি বিসিবি।


বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস এ প্রসঙ্গে বলেছেন, ‘বিশ্বকাপের জার্সি নিয়ে আগে আমরা চেষ্টা করেছিলাম। এখন আমাদের মাথায় আছে অনলাইনে বিক্রি করা যায় কিনা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে। আমরা এটা চেষ্টা করছি। কিছু আনুষ্ঠানিকতা আছে। খুব সম্ভবত আমরা ওয়েবসাইটের মাধ্যমে করবো। সেটাই চেষ্টা করছি। কিন্তু কাউকে আমরা বিক্রির অনুমতি দেইনি।’

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।