ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

হাসানে মুগ্ধ, পেসারদের সাফল্যে আশাবাদী ডোনাল্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ আগস্ট ২০২২ ২২:২৪

তিন টাইগার পেসার মুস্তাফিজ, তাসকিন ও শরিফুল। ফাইল ছবি তিন টাইগার পেসার মুস্তাফিজ, তাসকিন ও শরিফুল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ গত এক দেড় বছর ধরে দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন টাইগার পেসাররা। তবে চলমান জিম্বাবুয়ে সফর গিয়ে যেন বোলিংটা ভুলে গেলেন তাসকিন-মুস্তাফিজরা। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে, টাইগার পেসাররা রান বিলাতে করেনি কোন কার্পণ্য। মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ ১২ ওভারে ১৩৭ রান খরচ করেছেন। শেষ পর্যন্ত জিম্বাবুয়ের ২০৫ রানের পাহাড় টপকাতেও ব্যর্থ হয়েছে বাংলাদেশ। 

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতেও পেসাররা ছিলেন নিজেদের ছায়া হয়ে। মোসাদ্দেকের বিধ্বংসী বোলিংয়ে, জিম্বাবুয়ের টপ অর্ডার ধসে যাওয়ার পরও,  মুস্তাফিজ-শরিফুলরা ছিলেন বেহিসাবি। তাতেই ১৩৭ রানের সম্মানজনক সংগ্রহ গড়েছিল স্বাগতিকরা। অবশ্য দ্বিতীয় টি-টোয়েন্টি জিতে সিরিজে সমতা ফিরিয়েছে বাংলাদেশ। 

টি-টোয়েন্টিতে ভালো বোলিং করতে, টাইগার পেসারদের আরও স্মার্ট বোলিং করার পরামর্শ দিয়েছেন পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। তিনি বলেন, ‘দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড ম্যাচের দিকে তাকান (৩য় টি-টোয়েন্টি), ইংল্যান্ড ১০১ রানে অলআউট হয়ে যায়। তাই টি-টোয়েন্টি এমন একটি খেলা যা আপনাকে অনেক কিছু শেখায়।’

দ্বিতীয় ম্যাচে আমাদের শুরুটা দারুণ হয়েছিল, পেসাররা ভালোভাবে শেষ করেছেন। আমরা দেখিয়েছি, আমরা কেমন স্মার্ট হতে পারি। আশা করি তৃতীয় ম্যাচে দল সাফল্য পাব।’ যোগ করে বলেন ডোনাল্ড। 

এদিকে তরুণ পেসার হাসান মাহমুদে মুগ্ধ হয়েছেন ডোনাল্ড। দ্বিতীয় টি-টোয়েন্টিতে তাসকিনের পরিবর্তে খেলা হাসান সুযোগ পেয়ে করেছেন আগ্রাসী বোলিং। ক্যারিয়ারের দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নামা লক্ষীপুর এক্সপ্রেস, ২৬ রানে পেয়েছেন এক উইকেট। 

হাসানে মুগ্ধ হয়ে ডোনাল্ড বলেন, ‘হাসান মাহমুদের বোলিংয়ে আমি মুগ্ধ, কারণ আমি তার সম্পর্কে অনেক কিছু শুনেছি। সে দুর্দান্ত দক্ষতা দেখিয়েছে। আমি দেড় বছর ধরে এখানে আছি, তাকে কাছ থেকে দেখেছি।  তার সাথে কাজ করতে পেরে ভালো লাগছে।’

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।