ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

‘ওই সময় আসেনি যে আমার বিশ্রাম দরকার’ 

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২৩ জুন ২০২২ ০৪:২৯

তাসকিন আহমেদ। ফাইল ছবি তাসকিন আহমেদ। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্ট: আন্তর্জাতিক ক্রিকেটে ৮ বছর ধরে খেলছেন তাসকিন আহমেদ। ২০১৪ সালে তার অভিষেক হয়েছে। ইনজুরি, পড়তি ফর্ম মিলে জাতীয় দলে আসা যাওয়ার মাঝেই ছিলেন তিনি। এখন পর্যন্ত বাংলাদেশের জার্সিতে তিন ফরম্যাটে ৯২টি ম্যাচ খেলেছেন তিনি।

বয়স মাত্র ২৭, তাই এখনই বিশ্রামের কথা ভাবছেন না তাসকিন। বাংলাদেশের হয়ে সব ফরম্যাটে খেলতে চান এ ডানহাতি ফাস্ট বোলার। তার মতে, এখনও ওই সময় আসেনি যে বিশ্রাম নিবেন। খেলতে না পারলে নিজেই জানিয়ে দিবেন।

ইনজুরি, টানা খেলা, আন্তর্জাতিক ক্রিকেটের ধকল মিলে কোনো ফরম্যাটে বিশ্রাম নিবেন কিনা জানতে চাইলে বুধবার সাংবাদিকদের তাসকিন বলেছেন, ‘আমি সব ফরম্যাট খেলতে চাই, সব ফরম্যাট। যদি কখনও দেখি পারছি না, তখন বলব। কিন্তু এখন আসলে মনে হয় না। এখন আসলে ফিট হয়ে ভালোমত খেলার রাইট টাইম। আমার স্বপ্ন আসলে ওয়ার্ল্ডক্লাস হতে চাই। এখনও আসলে ঐ সময় আসে নাই যে আমার বিশ্রাম দরকার। যদি কখনও মনে হয় না ম্যানেজ করতে পারছি না তখন, কিন্তু এখনও ঐ সময় হয় নাই।’

দক্ষিণ আফ্রিকা সফর থেকে কাঁধের ইনজুরি নিয়ে ফিরেছিলেন তাসকিন। এই চোটে আড়াই মাস দলের বাইরে থাকলেন তিনি। এখন চোট কাটিয়ে পুরো ফিট তিনি। শুক্রবার ক্যারিবিয়ানের উদ্দেশ্যে সতীর্থদের সঙ্গে দেশ ছাড়বেন তাসকিন।

মিরপুর স্টেডিয়ামে আজ ২৭ বছর বয়সী এ পেসার বলেছেন, ‘আমি চাইব সুযোগ পেলে নিজের সেরাটা দিয়ে জয় উপহার দিতে পারি। সবসময়ই এটাই ইচ্ছা থাকে। শতভাগ দিব বাকিটা আল্লাহর ইচ্ছা। আসলেই ইনজুরি ফাস্ট বোলারদের টুকটাক হয়। হলে আবার কামব্যাক করতে হবে এটাই চ্যালেঞ্জ এবং এটাতে মজাও আছে। আল্লাহ যদি চান প্রায় আড়াই মাস পর দলের সাথে যুক্ত হতে পারলে এটা সব থেকে বেশি আনন্দের। একজন স্পোর্টসম্যানের জন্য এটাই সব থেকে শান্তির বিষয় দলের সঙ্গে থাকা।’

 

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।