ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

তাসকিন ওকে, কেটেছে দুশ্চিন্তা: বাশার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ জুন ২০২২ ০৪:০৬

তাসকিন আহমেদ। ফাইল ছবি তাসকিন আহমেদ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ইনজুরির সঙ্গে সখ্যতা পেসার তাসকিন আহমেদের ক্যারিয়ারের শুরু থেকেই। অপ্রত্যাশিত চোটই তাসকিনের ক্যারিয়ারকে অনেকবার দিয়েছে পেছনের দিকে টেনে, তবে প্রতিবারই ঢাকা এক্সপ্রেস ফিরে এসেছে নতুন উদ্যমে। গেল মার্চেই দক্ষিণ আফ্রিকায় এই গতি তারকার আগুনে বোলিংয়ে ইতিহাস গড়ে টিম বাংলাদেশ। ইতিহাসে প্রথমবার প্রোটিয়াদের তাদের মাটিতে ওয়ানডে সিরিজ হারানোর অসাধ্য সাধন করে বাংলাদেশ, এই তাসকিনের অতিমানবী বোলিং পারফরম্যান্সেই।

তবে যে দক্ষিণ আফ্রিকা সফর তাসকিনকে দিয়েছিল দুহাত ভরিয়ে। সেই দক্ষিণ আফ্রিকাতে টেস্টে নেমে চোটে পড়ে, প্রায় চার মাস এখন মাঠের বাইরে তাসকিন। ইনজুরি থেকে সেরে উঠলেও, ফের নতুন করে চোটে পড়েন এই পেসার। তাতেই শঙ্কা জাগে তাসকিনের ওয়েস্ট ইন্ডিজ সফর নিয়ে। অবশেষে কেটেছে শঙ্কা। ফিটনেস টেস্টে উতরে তাসকিন অপেক্ষায় উইন্ডিজে উড়াল দেওয়ার। 

এর আগে কাঁধের চোট থেকে সেরে উঠা তাসকিন, নতুন করে পিঠের চোটে পড়েন। যার কারণে এই পেসারকে দেওয়া হয়েছিল তিন দিনের বিশ্রাম। গতকাল (২১ জুন) মিরপুরে পূর্ণ রিদমে বল করতেও দেখা যায় তাকে। তবে, অপেক্ষাটা ছিল তার ফিটনেস টেস্টের রেজাল্ট নিয়ে। আজ (২২ জুন) মিরপুরে তিন নির্বাচকের সামনেই দিয়েছেন ফিটনেস পরিক্ষা। টানা ৭ ওভার বোলিং করে নির্বাচকদের করেছেন সন্তুষ্ট। তাতেই মিলেছে তাসকিনের ক্যারিবিয়ানে যাওয়ার টিকিট। 

তাসকিনের অনুশীলনের পর, গণমাধ্যমের মুখোমুখি হয়ে নির্বাচক হাবিবুল বাশার জানিয়েছেন, পুরো ফিট আছেন তাসকিন। বোলিং করছেন পূর্ণ ছন্দে, বোলিংয়ে নেই কোন জড়তা।

হাবিবুল বাশার বলেন, ‘তাসকিন এখন পুরোপুরি ঠিক আছে। কিছু দুশ্চিন্তা ছিল। তবে সে কালকে বোলিং করেছে কোনো সমস্যা ছাড়া, আজকেও পুরো রিদমে বোলিং করেছে, সে এখন ওকে। ২৪ তারিখ ভ্রমণ করছে। ফিজিক্যালি পুরোপুরি ঠিক আছে সে।’

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।