ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সুযোগ পেলে সর্বোচ্চটা দেওয়ার প্রত্যয় বিজয়ের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ জুন ২০২২ ০৭:১৯

এনামুল হক বিজয়। ছবি: ওয়ালটন এনামুল হক বিজয়। ছবি: ওয়ালটন

নট আউট ডেস্কঃ বাংলাদেশ দলের জার্সিটা এনামুল হক বিজয় শেষবার গায়ে ছাপিয়েছিলেন ২০১৯ সালের জুলাইতে। আর সাদা পোশাকে সবশেষ মাঠে নামেন তারও বছর পাঁচ আগে। এরপর থেকেই জাতীয় দলে ব্রাত্য ছিলেন এই উইকেটরক্ষক ব্যাটার। তবে বিধাতা যখন দেন, তখন নাকি দুহাত ভরেই দেন। এই কথাটাই যেন এবার সত্যি হতে চললো এনামুল হক বিজয়ের সঙ্গেও।

দীর্ঘদিন ধরেই ছিলেন জাতীয় দলের বাইরে। তবে সবশেষ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) এই তারকা করেছেন রেকর্ড হাজারের বেশি রান। তাতেই জুটেছে ক্যারিবীয় দ্বীপে উড়াল দেওয়ার টিকিট। প্রায় তিন বছর পর রঙিন পোশাকে ফেরার অপেক্ষায় যখন ক্ষন গননা করছেন এনামুল, ঠিক তখনই পেয়েছেন আরও বড় সুঃসংবাদ। প্রথম দফায় টেস্ট দলের স্কোয়াডে না থাকলেও, ইয়াসির রাব্বির চোটে ছিটকে যাওয়ায় ডাক এসেছে এনামুলের। 

অ্যান্টিগায় প্রথম টেস্ট চলাকালীন উইন্ডিজের বিমান ধরেন তিনি। রাব্বি ছিটকে যাওয়ায় সেইন্ট লুসিয়ায় দ্বিতীয় ও শেষ টেস্টের দলে থাকছেন বিজয়। ২০১৪ সালে এই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই শেষবার সাদা পোশাকের লড়াইয়ে নেমেছিলেন তিনি। এবার দীর্ঘ প্রায় আট বছর পর আবারও ওই ক্যারিবীয়দের সঙ্গে সাদা পোশাকে এনামুল দেখছেন রঙিন স্বপ্ন।

দ্বিতীয় টেস্টে দলের সঙ্গে যোগ দিতে, এনামুল এখন ক্যারিবীয় দ্বীপেই করছেন অবস্থান। দলের সঙ্গে যোগ দিয়ে বিসিবির বরাত দিয়ে পাঠিয়েছেন ভিডিও বার্তা। সেখানে বিজয় বলেন, ‘গতকাল দলের সঙ্গে যোগ দিয়েছি। অনেক দিন পর টেস্ট দলের সঙ্গে যুক্ত হয়ে ভালো লাগছে। সামনে আরো চার-পাঁচ দিন আছে দ্বিতীয় টেস্টের আগে।’

এদিকে দ্বিতীয় টেস্টের স্কোয়াডে অন্তর্ভুক্ত হলেও, এখনও একাদশে জায়গা পাকা নয় বিজয়ের। তবে ম্যাচ খেলার জন্যই নিজেকে প্রস্তুত করছেন বলে জানিয়েছেন এই তারকা। বলেছেন সুযোগ পেলে দিতে চান নিজের সেরাটা।

তিনি আরও বলেন, ‘চেষ্টা করব ভালোভাবে অনুশীলন করে দ্বিতীয় ম্যাচটি খেলার জন্য। যদি সুযোগ আসে অবশ্যই চেষ্টা করব ভালো করে খেলার। অনেক দিন পর যেহেতু আসলাম খুবই ভালো লাগছে।’

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।