ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সেন্ট লুসিয়া টেস্টে, টাইগার স্কোয়াডে শরিফুল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ জুন ২০২২ ০২:০৫

শরিফুল ইসলাম। ফাইল ছবি শরিফুল ইসলাম। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সেন্ট লুসিয়ায় সিরিজ নির্ধারনী দ্বিতীয় টেস্টের আগে বাংলাদেশ দলের সঙ্গে যুক্ত হচ্ছেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। শ্রীলঙ্কা সিরিজে চোট পাওয়ায়, ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট দলে ছিলেন না এই পেসার। তবে চোট থেকে সেরে উঠায় দলের শক্তি বাড়াতে দ্বিতীয় টেস্টের স্কোয়াডে ফেরানো হয়েছে শরিফুলকে।

এক বিবৃতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শরিফুলের দলে অন্তর্ভুক্তির বিষয়টি নিশ্চিত করেছে। সব ঠিক থাকলে আজ রাতেই ক্যারিবীয় দ্বীপের উদ্দেশ্যে উড়াল দিবেন এই পেসার। দলের সঙ্গে এই পেসার যুক্ত হলেও, জুড়ে দেওয়া হয়েছে শর্ত। ফিটনেস টেস্টে উত্তীর্ণ হতে পারলেই মিলবে দ্বিতীয় টেস্টে মাঠে নামার অনুমতি। এদিকে চোটে ছিটকে যাওয়া ইয়াসির রাব্বির পরিবর্তে দলের সঙ্গে আজ (সোমবার) যোগ দিয়েছেন এনামুল হক বিজয়।

ওয়েস্ট ইন্ডিজ সফরে শরিফুল ছিলেন ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডে। শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টে ইনজুরিতে পড়েন শরিফুল। যার কারণে ছিলেন না ঢাকায় অনুষ্ঠিত হওয়া দ্বিতীয় টেস্টেও। একই কারণে চলমান ওয়েস্ট ইন্ডিজের দুই টেস্ট সিরিজের কোনটাতেও নাম ছিল না শরিফুলের। চোট থেকে সেরে উঠে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের লিমিটেড ওভারের ক্রিকেটের জন্য, মিরপুরে এতোদিন সাদা বলেই প্রস্তুতি সারছিলেন তিনি। কিন্তু হুট করে ডাক আসায়, আগেভাগেই ক্যারিবীয়ানের উদ্দেশ্যে দেশ ছাড়তে হচ্ছে এই পেসারকে।

দলের দুই তারকা পেসার তাসকিন আহমেদ এবং শরিফুল ইসলাম চোটে থাকায়, বাধ্য হয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট দলে ফেরানো হয়েছিল মুস্তাফিজকে। অ্যান্টিগা টেস্ট দিয়ে দীর্ঘ দেড় বছর পর লাল বল হাতেও নেমেছিলেন তিনি। তবে ছিলেন নিজের ছায়া হয়েই। অ্যান্টিগায় প্রথম ইনিংস একটি উইকেট পেলেও, দ্বিতীয় ইনিংসে উইকেটশূন্য ছিলেন ফিজ। এবার দলের সাথে যুক্ত হচ্ছেন আরেক বাঁহাতি পেসার শরিফুল ইসলাম।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।