ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

মনে রাখার মত অসাধারণ কিছু করত চায় তাইজুল

নট আউট স্টাফ
প্রকাশিত: ৯ জুন ২০২২ ২২:৫৭

তাইজুল ইসলাম। ছবি সংগৃহীত তাইজুল ইসলাম। ছবি সংগৃহীত

নট আউট স্টাফঃ বাংলাদেশ টেস্ট ক্রিকেটের নিয়মিত মুখদের একজন তাইজুল ইসলাম। স্পিন বিভাগে তাইজুলকে ছাড়া বড্ড বেমানান বাংলাদেশ দল। সুযোগ আসে নিয়মিত। ধারাবাহিক ভাবে একাদশে অবধারিত। তবুও মাঝে মধ্যে টিম কম্বিনেশনের কারনে সুযোগ হয় না একাদশে। সাকিবের অনুপস্থিতিতে বড় দায়িত্ব পালন করতে হয় এই বামহাতি অফস্পিনারকে। ক্যারিয়ারে এমন কিছু করতে চায় তাইজুল যাতে করে দীর্ঘসময় মনে রাখে মানুষ।

উইন্ডিজ সফরকে সামনে রেখে ইতমধ্যে দেশ ছেড়েছেন এই অফস্পিনার। দেশের শীর্ষ স্থানীয় একটি সংবাদ মাধ্যমে নিজের চিন্তার কথা জানাতে গিয়ে তাইজুল বলেন,  আমার মনে হয়, হাইলাইট হওয়ার জন্য বা এক্সপোজার পাওয়ার জন্য কিছু নির্দিষ্ট বিষয় অনুসরণ করতে হয়। কিন্তু আমি ইচ্ছা করেই সেগুলো থেকে নিজেকে দূরে সরিয়ে রাখি। আমি সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব না। আমি বলছি না যে এটা খারাপ বা আমি হাইলাইটেড হতে চাই না। একদিন হয়তো আমি এমন অসাধারণ কিছু করব যেন এই দেশের মানুষ আমাকে মনে রাখে। আমি গণমাধ্যম থেকেও দূরে থাকার চেষ্টা করি। কারণ, আমি মনে করি, খেলায় মনোযোগী থাকার জন্য এটা কাজে দেয়।

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০১৯-২০২২ এই সময়ে ১২ ম্যাচে তাইজুলের সংগ্রহ ৪৭ উইকেট। ১০ উইকেটের দেখা না পেলেও ৫ উইকেট পেয়েছে ৩ বার। ক্যারিয়ারে ৩৮ তাইজুলের সংগ্রহ ১৫৮ উইকেট। উইন্ডিজের বিপক্ষে ৭ ম্যাচের ১৪ উইনিংসে তাইজুলের সংগ্রহ ৩৩ উইকেট। ঝুলিতে পাঁচ উইকেট রয়েছে দুইবার। 

তাইজুল নিজের কাজ অনেকটা নিরবেই করে যায়। ম্যাচে উইকেট পেলেও যেমন হয়না খুব একটা সমালোচনা তেমনি দারুণ কিছু করলেও প্রশংসার মাত্রা থাকবে নিম্ন। নিজেকে প্রকাশ্যে আনতেও খুব একটা কাজ করেন না বলে গণমাধ্যমে জানান এই বোলার।

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।