ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

কোচ না থাকলেও মূল্য আছে তাইজুলদের অভিজ্ঞতার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ জুন ২০২২ ০৬:৪৪

তাইজুল ইসলাম৷ ছবি সংগৃহীত তাইজুল ইসলাম৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: বাংলাদেশ টেস্ট দলের নেতৃত্বে রদবদল৷ নতুন দায়িত্বে আরেকবার বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান৷ উইন্ডিজ সিরিজকে সামনে রেখে সমীকরণের বেড়াজালে অনুপস্থিত মুশফিকুর রহিম৷ স্পিন কোচ রঙ্গনা হেরাথ না থাকায় বাড়তি চিন্তান স্পিনারদের৷ তবে এমন সময়ে তাইজুলদের পাশে আরেকবার আছেন স্পিন বোলিং কোচ সোহেল ইসলাম৷ তবে সেটি ঘরের মাঠেই৷

তাইজুলরা পরিপক্ক হওয়ায় বড় স্বপ্ন সোহেলের কল্পনায়৷ এই স্পিন কোচ বলেন,‘অবশ্যই আমি বলবো যে, আমাদের ভালো সুযোগ আছে। আমরা সবশেষ যখন ওয়েস্ট ইন্ডিজ সফর করি, সেটা ২০১৮ তে; এখন ২০২২। তো এই ছেলেগুলোই সেখানে গিয়েছিল টিমের সঙ্গে, তখন মিরাজ, তাইজুল, সাকিব ছিল। তো এদের আসলে অভিজ্ঞতা বেশি হয়ে গেছে চার বছরের মধ্যে। তারা এই সময়ের ভেতর দেশের বাইরে বিভিন্ন জায়গায় খেলেছে। এই অভিজ্ঞতার তো একটা মূল্য অবশ্যই আছে। আমি আশাবাদী যে তারা ওখানে ভালো করবে।

শেষবার যখন ওয়েস্ট ইন্ডিজ সফর করে বাংলাদেশ, তখন মিরাজের টেস্ট ক্যারিয়ার মাত্র ২ বছরের, আর তাইজুলের চার বছর। ওইবার মিরাজ ছিলেন সিরিজের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি। দুই টেস্টে নেন ১০ উইকেট। আর তাইজুলের ঝুলিতে এক টেস্টে জমা হয় ৩ উইকেট। তিন ওয়ানডে খেলে মিরাজ নেন ৩ উইকেট। তাইজুল ওয়ানডেতে সুযোগ পাননি।

একমাত্র টি-টোয়েন্টি খেলে মিরাজ কোনো উইকেটের দেখা পাননি। ইনজুরি কাটিয়ে এই সিরিজে যাচ্ছেন মিরাজ। রিহ্যাবের সময় তাকে নিয়েও সেশন করেছিলেন সোহেল, ‘মিরাজের সঙ্গে কথা হয়েছে। আমি একটা সেশনে ছিলাম। আসলে ও রিহ্যাব থেকে ফিরেছে। রিহ্যাব থেকে ফিরতে গেলে কোন কোন জিনিসগুলো নিয়ে অনুশীলন করতে হয়, তা নিয়ে কথা হয়েছে। ওদের সঙ্গে ওইসব বিষয় কথা হয়েছে, কীভাবে হোমওয়ার্ক করবে।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।