ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

দ. আফ্রিকা সফর শেষে দেশে ফিরল বাংলাদেশ দল

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২২ ০০:৪০

দক্ষিন আফ্রিকা সফর শেষে বিমানবন্দরে মুমিনুল হক। ছবিঃ বিসিবি। দক্ষিন আফ্রিকা সফর শেষে বিমানবন্দরে মুমিনুল হক। ছবিঃ বিসিবি।

নিউজ ডেস্কঃ তিন ম্যাচ ওয়ানডে ও দুই টেস্টের সিরিজ শেষে দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরেছে বাংলাদেশ দলের একাংশ। আজ(১৩ এপ্রিল) সকালে প্রথম ধাপে এসেছেন অধিনায়ক মুমিনুল হকসহ ৮ ক্রিকেটার। আরো দুই ধাপে আসবেন বাকি ক্রিকেটাররা।

টিম সূত্রে জানানো হয়েছে, বৃহস্পতিবার সকালে দ্বিতীয় ও একই দিন বিকেলে দুই গ্রুপে ভাগ হয়ে আসবেন ক্রিকেটাররা। এদিকে আজ প্রথম ধাপে দেশে ফিরেছেন অধিনায়ক মুমিনুল হক, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, সাদমান ইসলাম, তাইজুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, খালেদ আহমেদ ও নুরুল হাসান সোহান।

এছাড়া ওয়ানডে সিরিজ শেষেই দেশে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ও নাসুম আহমেদরা। পারিবারিক কারণে, টেস্ট না খেলেই দেশের বিমান ধরেন সাকিব আল হাসান। চোটে পড়ে টেস্ট সিরিজের মাঝপথে দেশে ফিরেছিলেন দুই পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজ জিতলেও৷ টেস্টে বাংলাদেশের হয়েছে ভরাডুবি। ঢাকায় পা রেখেই গণমাধ্যমের মুখোমুখি হয়েছেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক। ব্যর্থ টেস্ট সিরিজ নিয়ে তিনি সাংবাদিকদের বলেন, ‘পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা সিরিজে হয়তো রেজাল্ট আসেনি। ফলাফল না আসলে শুধু আমি না বিশ্বের যেকোনো ক্যাপ্টেনের ওপর চাপ আসে। রুট কিন্তু গত এক বছরে ৬-৭টা সেঞ্চুরি করেছে। তারপরও তার ওপর চাপ আছে। ক্যাপ্টেন্সি এমন একটা জিনিস যেখানে আপনি পারফর্ম না করলে চাপ আসবেই।’


-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।