ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বল ছুঁড়ে মারায় শাস্তি পেলেন খালেদ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ এপ্রিল ২০২২ ২৩:৩৭

শাস্তি পেলেন খালেদ আহমেদ। ফাইল ছবি শাস্তি পেলেন খালেদ আহমেদ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ প্রোটিয়া ব্যাটার কাইল ভেরেইনাকে বল ছুঁড়ে মারার শাস্তি পেলেন টাইগার পেসার সৈয়দ খালেদ আহমেদ। পোর্ট এলিজাবেথ টেস্টের দ্বিতীয় দিনে ঘটেছে এই ঘটনা।  আইসিসির আচরণবিধি ভাঙায় এই পেসারকে জরিমানাও করেছে আইসিসি। ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে তার। একই সঙ্গে তার নামের পাশে একটি ডিমেরিট পয়েন্টও যোগ করা হয়েছে।

আইসিসির কোড অব কনডাক্টের ২.৯ ধারা লঙ্ঘন করেছেন খালেদ। ঘটনার সূত্রপাত দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসের ৯৫তম ওভারে। স্ট্রাইকে ছিলেন প্রোটিয়া ব্যাটার কাইল ভেরেইনে। খালেদ আহমেদ বোলিং করার পর বল কুড়িয়ে ভেরেইনের দিকে মারেন ছুঁড়ে। যদিও তৎক্ষনাৎ এই প্রোটিয়া ব্যাটারের কাছে ক্ষমাও চেয়েছিলেন খালেদ। তবে, শেষ রক্ষে হয়নি। এই পেসারকে দোষী সাব্যস্ত করা হয়েছে।

দুই অন ফিল্ড আম্পায়ার মারাইস ইরাসমাস এবং আল্লাহুদিন পালেকার এবং ম্যাচ অফিসিয়াল বোঙ্গানি অভিযোগ গঠন করেন। আম্পারাদের আনিত অভিযোগে নিজের অপরাধ স্বীকার করেন খালেদ এবং আইসিসির দেওয়া শাস্তিও মেনে নেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসির পক্ষ থেকে জানানো হয়েছে, ‘একজন খেলোয়াড় প্রতিপক্ষ দলের খেলোয়াড়, আম্পায়ার, ম্যাচ রেফারি কিংবা অন্য কোন তৃতীয় ব্যক্তির দিকে আক্রমণাত্মক ভঙ্গিতে বল ছুঁড়ে মারার সঙ্গে সম্পর্কিত থাকায় দোষী সাব্যস্ত হয়েছে।’

 

 

-নট আউট/টিএ 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।