ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ফের মহারাজকে কুর্নিশ করলো বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ এপ্রিল ২০২২ ০১:৩৪

পোর্ট এলিজাবেথ টেস্টেও সাত উইকেট নিলেন মহারাজ। ছবি: গেটি ইমেজ পোর্ট এলিজাবেথ টেস্টেও সাত উইকেট নিলেন মহারাজ। ছবি: গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ডারবান টেস্টের পুনরাবৃত্তি হয়েছে পোর্ট এলিজাবেথ টেস্টেও। চর্তুথ ইনিংসে এবারও টাইগাররা গুটিয়েছে ১০০ রানের আগে। ডারবানের মতো এবারও দৃশ্যপটে কেশব মহারাজ। এই প্রোটিয়া স্পিনারে কুর্নিশ করেছে টিম বাংলাদেশ। মহারাজ একাই তুলেছেন সাতটি, বাংলাদেশ হেরেছে ৩৩২ রানে। ৪১৩ রানের টার্গেটে বাংলাদেশ প্যাকেট মাত্র ৮০ রানেই। দুই টেস্টের সিরিজে টাইগারদের হোয়াইটওয়াশ করলো দক্ষিণ আফ্রিকা।

বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে তৃতীয় দিনেই তিন উইকেট হারিয়ে কার্যত ম্যাচ থেকেই ছিটকে গিয়েছিল বাংলাদেশ। বাকি ছিল কেবল আনুষ্ঠানিকতা। চর্তুথ দিনের সাত সকালেই শেষ আনুষ্ঠানিকতেই যেন সম্পূর্ণ করলো মুমিনুল হকের দল। ডারবানে ছড়ি ঘোরানো কেশব মহারাজ, পোর্ট এলিজাবেথেও ছড়ি ঘুরিয়ে দিনের প্রথম সেশনেই বাংলাদেশকে দিয়েছে লজ্জার হার উপহার।

২৭ রান নিয়ে দিন শুরু করা বাংলাদেশ, দিনের শুরুতেই হারায় মুশফিকুর রহিমের উইকেট। এরপর তার দেখানো পথে হাঁটেন অধিনায়ক মুমিনুল হক ও ইয়াসির আলী রাব্বি। দলীয় ৪৪ রানে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশ, এরপর আর ম্যাচে ফিরতে পারেনি।

সপ্তম উইকেটে লিটন দাস ও মেহেদি মিরাজের ব্যাটে ৩২৫ রান যোগ করে বাংলাদেশ। আর তাতেই জয় পেতে কিছুটা বাড়তি সময় খরচ হয় দক্ষিণ আফ্রিকার। তবে ২৭ রান করা লিটনের বিদায়ে গুড়িয়ে যেতে খুব একটা সময় নেয়নি বাংলাদেশ। শেষ পর্যন্ত কেশব মহারাজের মায়াবী স্পিনে ৮০ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। একাই সাত উইকেট শিকার করেন মহারাজ, হার্মারের শিকার তিন উইকেট। মিরাজ করেন ২০ রান।

 

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।