ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সাকিবকে নিয়ে ভাবতে নারাজ তাইজুল

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৭ মার্চ ২০২২ ২১:৫৩

তাইজুল ইসলাম ও সাকিব আল হাসান। ফাইল ছবি তাইজুল ইসলাম ও সাকিব আল হাসান। ফাইল ছবি

নিউজ ডেস্কঃ বাংলাদেশ ক্রিকেটে সাদা পোষাকে অন্যতম সেরা স্পিনার তাইজুল ইসলাম৷ তবে স্পিনারদের মধ্যে সবার উপরে কে এই প্রশ্ন উঠলে হাসিমুখে সবাই উচ্চারণ করবেন সাকিব আল হাসানের নাম। বিশেষত টেস্টে সাকিবই স্পিন বিভাগের তুরুপের তাস। সাকিব না থাকলে স্পিন বিভাগকে নেতৃত্ব দেন তাইজুল ইসলাম।

সেই তাইজুলকে এবার একাই সামলাতে হতে পারে দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ ডারবান টেস্ট। পরিবারের কাছে থাকতে সাকিব ছুটে এসেছেন দেশে। ডারবানের কন্ডিশনে তাইজুলকে তাই পালন করতে হতে পারে বড় ভূমিকা।

তবে সাকিবের থাকা বা না থাকা বড় কোনো বিষয় নয় তাইজুলের কাছে। বিষয়টি নিয়ে তিনি ভাবতেই নারাজ। ইদানীংকালে সাকিবের টেস্টে উপস্থিতি কম। তাইজুলকেই তাই সামলাতে হয় স্পিন বিভাগ। সাকিব আছেন কি না এ নিয়ে তাই ভাবতে নারাজ এই বাঁহাতি স্পিনার।

তিনি বলেন, ‘সাকিব ভাই ছাড়াও তো আমি খেলেছি। খেলিনি তা না। সেখানে আমার দায়িত্ব নেওয়া লেগেছে। সাকিব ভাই থাকুক আর না থাকুক, সবসময় আমার দায়িত্ব আমার কাছেই থাকে।’

তাইজুল জানালেন, তিনি সুযোগ কাজে লাগানোর অপেক্ষায় মুখিয়ে আছেন। অ্যাওয়ে টেস্টে নিজেকে মেলে ধরার জন্য স্পিনারদের সুযোগ মেলে কম, তবে এবার স্পিনারদের পালন করতে হতে পারে বড় ভূমিকা। সেই ভূমিকায় নিজেকে নিংড়ে দিতে প্রস্তুত তাইজুল।

তিনি বলেন, ‘আমি সবসময় প্রস্তুত থাকার চেষ্টা করি, যেকোনো সময় সুযোগ আসতে পারে, খেলা লাগতে পারে। যখনই সুযোগ আসবে তখন ভালো কিছু করার মানসিকতা একজন খেলোয়াড়ের থাকা উচিৎ।'

 

-নট আউট/এমআরএস/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।