ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ভারতের কাছে পাত্তাই পেল না বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ জুলাই ২০২৩ ২৩:২৪

বড় জয় পেয়েছে ভারত। ছবি: বিসিবি বড় জয় পেয়েছে ভারত। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ দীর্ঘ ১১ বছর পর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে খেলতে নেমেছিল বাংলাদেশের নারী দল। কিন্তু মিরপুরে প্রত্যাবর্তনটা সুখকর হলো না নিগার সুলতানাদের। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে ৭ উইকেটে হেরেছে বাংলার মেয়েরা। প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের দেয়া ১১৫ রানের টার্গেট ১৬.২ ওভারেই পেরিয়ে যায় ভারতের মেয়েরা।

১১৫ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই ওপেনার শেফালি ভর্মার উইকেট হারায় বাংলাদেশ। এই ভারতীয় ওপেনারকে ফেরান টাইগ্রেস পেসার মারুফা। এরপর দলের হাল ধরেন আরেক ওপেনার স্মৃতি মান্ধানা ও জেমিমা রড্রিগেজ। দ্বিতীয় উইকেট জুটিতে এই দু'জন যোগ করেন ২১ রান। ১১ রান করা জেমিমাকে ফিরিয়ে বাংলাদেশ লড়াইয়ে রাখেন সুলতানা।

ভারতের জয়ের ভিতটা গড়ে দেন স্মৃতি মান্ধানা ও অধিনায়ক হারমানপ্রীত কৌর। এই দু'জনের পঞ্চাশোর্ধ রানের জোট ভারতের জয়টাকে করে দেয় সহজ। ৫ চারে ৩৮ রান করা মান্ধানার বিদায়ে ভাঙে এই জুটি। এরপর হাফ সেঞ্চুরি তুলে জয়ের আনুষ্ঠানিকতা সারেন ভারতীয় অধিনায়ক হারমানপ্রীত কৌর। শেষ পর্যন্ত ২২ বল ও ৭ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। ৬ চার ও ২ ছক্কায় ৩৫ বলে অপরাজিত ৫৪ রানের ইনিংস খেলেন হারমানপ্রীত কৌর। বাংলাদেশের পক্ষে সুলতানা খাতুন নেন ২ উইকেট। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১৪ রানের সংগ্রহ গড়ে বাংলাদেশের মেয়েরা। ২ ছক্কায় দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান আসে স্বর্না আক্তারের ব্যাট থেকে। এছাড়া সোবহানা মোস্তারি খেলেন ২৩ রানের ইনিংস। সাথী রানি ২২ ও শামিমা সুলতানা করেন ১৭ রান। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

স্কটিশদের বিধ্বস্ত করে টেবিলের চূড়ায় টাইগ্রেসরা

ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করে, রীতিমতো স্কটিশদের বিধ্বস্ত করেছে টাইগ্রেসরা। 

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে বাংলাদেশ

স্কটিশদের হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে রেখেছিল আগেই। আজ (২১ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্র...

হারমানপ্রীতের আচরণ ক্ষমার অযোগ্য— বলেছেন মিতালি

আমার যতদূর মনে পড়ছে, তাতে কেউ কখনও এরকম আচরণ করেনি।’