ঢাকা | বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

স্কটিশদের বিধ্বস্ত করে টেবিলের চূড়ায় টাইগ্রেসরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২ ০৯:২৭

৬ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ নারী দল। গেটি ইমেজ ৬ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ নারী দল। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ আগের দিন (রবিবার) রাতে আইরিশদের হারিয়ে, টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে শুভসূচনা করে বাংলাদেশ নারী দল। এদিন (সোমবার) স্কটল্যান্ডকে হারালেই সুযোগ ছিল টেবিলের চূড়ায় উঠার৷ দুবাইয়ের শেখ আবু জায়েদ স্টেডিয়ামে ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করে, রীতিমতো স্কটিশদের বিধ্বস্ত করেছে টাইগ্রেসরা। 

এদিন আগে ব্যাট করে, টাইগ্রেস বোলারদের তোপে মাত্র ৭৭ রানেই গুটিয়ে যায় স্কটল্যান্ড। দলটির পক্ষে সর্বোচ্চ ২২ রান করেন জ্যাক। এছাড়া সারাহ ১৪ ও ওপেনার অ্যালিসার ব্যাট থেকে আসে ১২ রান। বাকিদের কেউই এদিন পার করতে ব্যর্থ হয়ে এক ডিজিটের ঘর। বাংলাদেশের পক্ষে ক্যারিয়ার সেরা বোলিংয়ে ৭ রানে ৪ উইকেট শিকার করেন সোহেলি আখতার। এছাড়া নাহিদা আক্তার নেন ২ উইকেট। 

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ১০ রানের মাথায় বাংলাদেশ হারায় ওপেনার শারমিন সুলতানার উইকেট। ১ চারে ৭ বলে ৭ রান করেন এই ওপেনার। এরপর মুর্শিদাকে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। দ্বিতীয় উইকেট জুটিতে এই দু'জন যোগ করেন ৩৮ রান। ২ চারে ১৬ বলে ১৫ রান করা ওপেনার মুর্শিদার বিদায়ে ভাঙে এই জুটি।

 

তৃতীয় উইকেটে রুমানা আহমেদকে নিয়ে দলকে জয়ের পথে রাখেন নিগার। তবে জয় থেকে মাত্র ৮ রান দূরে থাকতে এই দু'জনকেই হারায় বাংলাদেশ। ২ চারে ৭ বলে ১১ রান করা রুমানার বিদায়ের পর, ইনিংস সর্বোচ্চ ৩৪ রান করে ফিরেন নিগার সুলতানা। এরপর সোবহানা মোস্তারির ছক্কায়, ৬ উইকেট ও ৪২ বল হাতে রেখেই বড় জয় তুলে নেয় বাংলাদেশ নারী দল৷ দুই ম্যাচ থেকে পূর্ণ পয়েন্ট নিয়েই গ্রুপ ‘বি’- তে শীর্ষে উঠে, সেমিতে এক পা দিয়েই রাখল নিগার সুলতানা জ্যোতির দল।

 

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

স্কটিশদের বিধ্বস্ত করে টেবিলের চূড়ায় টাইগ্রেসরা

ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করে, রীতিমতো স্কটিশদের বিধ্বস্ত করেছে টাইগ্রেসরা। 

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে বাংলাদেশ

স্কটিশদের হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে রেখেছিল আগেই। আজ (২১ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্র...

হারমানপ্রীতের আচরণ ক্ষমার অযোগ্য— বলেছেন মিতালি

আমার যতদূর মনে পড়ছে, তাতে কেউ কখনও এরকম আচরণ করেনি।’