ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

পরিশ্রমী মুশফিক ব্যাটিংয়ে ছন্দহীন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২২ ০২:৩৭

ডিপিএলে ব্যাট হাতে মলিন মুশফিক। ছবি সংগৃহীত। ডিপিএলে ব্যাট হাতে মলিন মুশফিক। ছবি সংগৃহীত।

নিউজ ডেস্কঃ বাংলাদেশ ‍ক্রিকেটে অন্যতম পরিশ্রমী খেলোয়াড় মুশফিকুর রহিম। এই উইকেট কিপার ব্যাটার দলের জন্য কতটা গুরুত্বপূর্ণ তা আলাদা করে বলার কিংবা জানার সময় হয়তো নেই কারও। কারন সকলেই জানে মুশফিকের প্রয়োজন। তবে বেশ কিছু ম্যাচে নিজের চেনা ছন্দ খুজে পাচ্ছেন না তিনি। 

আফ্রিকা সিরিজের পর ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগেও অনেকটাই মলিন দলের এই গুরুত্বপূর্ণ সদস্য। চলতি আসরে মুশফিক ছিলেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়ক। টুর্নামেন্ট শুরুর আগে জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে তার হাতে নেতৃত্বের ভার তুলে দেয় মোহামেডান। দক্ষিণ আফ্রিকা সফরে থাকার কারণে মুশফিক খেলতে পারেননি। মোহামেডানও নিশ্চিত করতে পারেনি সুপার লিগ।

কিন্তু খেলার জন্য মরিয়া মুশফিক দল পরিবর্তন করে নাম লেখান শেখ জামাল ধানমন্ডি ক্লাবে। দলটি প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হলেও তিনি ব্যাট হাতে তেমন ভূমিকা রাখতে পারেননি। ৪ ম্যাচ খেলে সর্বোচ্চ আসে ৩২ রান। বাকি তিন ম্যাচে আসে ২৫, ১৬ ও ১৪ রান।

অন্যদিকে তামিম ইকবাল দুটি সেঞ্চুরি করেছেন, সাকিব আল হাসানও ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্স করছেন। কিন্তু মুশফিক যেন অচেনা। সামনেই আছে শ্রীলঙ্কা সিরিজ, ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। আত্মবিশ্বাস ফিরে পেতে মুশফিকের ব্যাটে রান চাই। চেনারূপে ফিরতে পারবেন তো?

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...