ঢাকা | শনিবার, ১১ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

ভক্তের বিশ্বাস রক্ষা করেছেন সোহান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২২ ২১:০০

শেখ জামালের শিরোপা জয়ের নায়ক নুরুল হাসান সোহান। ছবি: সংগৃহীত শেখ জামালের শিরোপা জয়ের নায়ক নুরুল হাসান সোহান। ছবি: সংগৃহীত

ক্রিকেট যতটা সুন্দর তার থেকেও সুন্দর ভক্তদের বিশ্বাস। ভক্তদের চাওয়া জুড়ে থাকে প্রিয় খেলোয়াড় ও পছন্দের দলের বিজয় উৎসব। চলতি ডিপিএলে ভক্তের বিশ্বাস রক্ষা করেছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের অন্যতম সদস্য নুরুল হাসান সোহান। 

চলমান ডিপিএলে মাঝারি মানের দল নিয়েও শিরোপা নিজেদের করে নিয়েছে ধানমন্ডির জায়ান্টরা। এর নেপথ্যে বড় অবদান রয়েছে সোহানের। নিজেদের ১৪তম ম্যাচে আবাহনীল বিপক্ষে জয় দিলে প্রথমবার শ্রেষ্ঠত্ব অর্জন করেন দলটি। তবে এমন বিজয়ের পথ মোটেও সুগম ছিল না। 

সর্বশেষ ম্যাচে আবাহনীর বিপক্ষে ২৩০ রান করতে পারলেই চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব এমন সমীকরণে ব্যাটিংয়ে নেমে এক পর্যায়ে দল বিপর্যয়ে পড়ে যায়। শেষ দিকে ৭৪ বলে প্রয়োজন ছিল ৮০ রান। হাতে ৪ উইকেট। খালি চোখে এমন লক্ষ্য সহজ মনে হলেও মিরপুরের পিচে তা মোটেও সহজ নয় এ কথা সকলে মানবে। এমন কঠিন সময়েও গ্রান্ডস্ট্যান্ডে বসে থাকা শেখ জামালের এক ভক্ত বলে ওঠেন, আমরাই জিতবো, মাঠে এখনও সোহান আছেন। 

শিরোপা জয়ের নায়ক ভক্তের কথা শুনতে পেরেছে কিনা তা পরের বিষয় তবে ভক্তের বসে থাকা বিশ্বাস যে পূরণ হয়েছে এতেই হয়তো খুশি সেই ভক্ত। 


ম্যাচ শেষে নুরুল হাসান সোহান বলেন ‘সত্যি কথা বলতে শেষ চার/পাঁচ বছর ধরে শেখ জামালে খেলছি। আলাদা করে আবেগ সব সময়ই কাজ করে। আমার কাছে মনে হয় যে শেখ জামালের ড্রেসিংরুমের সেই আবহাওয়াটা ভালো কাজ করে। গত পাঁচ বছর ধরে আমাদের বন্ধন গড়তে যে কষ্ট হয়েছে সেটারই ফল মিললো।’

১৪ ম্যাচে সর্বোচ্চ ২৪ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে শেখ জামাল। চার পয়েন্ট পেছনে থেকে দ্বিতীয় স্থানে লিজেন্ডস অব রূপগঞ্জ (২০)। শেষ ম্যাচ জামালের সঙ্গে রূপগঞ্জ জিতলেও তাদের পয়েন্ট হবে ২২। তাই এক ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন হলো ধানমন্ডির ক্লাবটি।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...